Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নেইমারের হ্যাটট্রিকে গ্রুপ চ্যাম্পিয়ন পিএসজি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২০, ৪:৫৯ এএম

গতরাতে খেলা শুরু হওয়ার মাত্র ১৪ মিনিটের মাথায়ই বন্ধ হয়ে গিয়েছিলো পিএসজি এবং বাসাকসায়েরের মধ্যকার ম্যাচটি। আজ আবার পুনরায় হয়েছে। পিএসজির মাটিতে অনুষ্ঠিত হওয়া ম্যাচটি আজ শুরু হয়েছে ১৪ মিনিট থেকেই। এই ম্যাচে বাসাকসায়েরকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে পিএসজি।

ম্যাচে দুর্দান্ত এক হ্যাটট্রিক করেন নেইমার জুনিয়র। জোড়া গোল করেন কিলিয়ান এমবাপ্পে।

ম্যাচের শুরুতেই গোলের সুযোগ পেয়ে যায় বাসাকসায়ের। তবে পিএসজি গোলকিপার কেইলর নাভাসের দক্ষতায় সে যাত্রায় বেঁচে যায় তারা।

কিছুসময় পরই গোলের সুযোগ আসে এমবাপ্পের সামনে। তার সামনে কেবল গোলকিপার ছিল। গোলকিপারের মাথার উপর দিয়ে বল উঠিয়েছিলেন এমবাপ্পে। কিন্তু গতি বেশি থাকায় বল চলে যায় ক্রসবারের উপর দিয়ে।

কিন্তু ভুল করেনি নেইমার। ম্যাচের ২১ মিনিটের সময় ভেরাত্তির পাস থেকে গোল করে পিএসজিকে লিড এনে দেন নেইমার জুনিয়র। ভেরাত্তির থেকে পাওয়া বল প্রতিপক্ষের চার প্লেয়ারের মাঝ থেকে নিয়ে দুর্দান্ত এক শটে গোলটি করেন নেইমার।

এই গোলের রেশ না কাটতেই ম্যাচের ৩৮ মিনিটে দ্বিতীয় গোলটিও পেয়ে যায় পিএসজি। কিলিয়ান এমবাপ্পের পাস থেকে পিএসজি ও নিজের দ্বিতীয় গোলটি করেন নেইমার।

বিরতির আগেই তৃতীয় গোলটি পেয়ে যায় পিএসজি। ম্যাচের প্রথমার্ধের শেষ দিকে পেনাল্টি পায় দলটি। তবে পেনাল্টি নিজে না নিয়ে এমবাপ্পের দিকে বাড়িয়ে দেন নেইমার। সেখান থেকে গোল করে বিরতির আগেই পিএসজিকে ৩-০ গোলে এগিয়ে দেন এমবাপ্পে।

বিরতির পরই নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন নেইমার। ডি মারিয়ার পাস থেকে ম্যাচের ৫০ মিনিটের সময় গোলটি করে হ্যাটট্রিক পূর্ণ করেন। চার গোল হজম করে ম্যাচের ৫৭ মিনিটে একটি গোল পরিশোধ করে ইস্তান্বুল বাসাকসায়ের। তবে এর ৫ মিনিট পরই ডি মারিয়ার অ্যাসিস্ট থেকে গোল করে পিএসজির লিড আরও বাড়ান এমবাপ্পে।

এরপর ম্যাচের বাকিটা সময়ে আর কোন গোল করতে না পারলে ৫-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে পিএসজি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ