Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাঠে বসে ফেডারেশন কাপ দেখা হবেনা জেমি’র!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ে কাতারের বিপক্ষে ফিরতি লেগের ম্যাচ শেষে দোহা থেকেই নিজ দেশ ইংল্যান্ডে ফিরে গেছেন বাংলাদেশ জাতীয় দলের ব্রিটিশ কোচ জেমি ডে। বড়দিন (২৫ ডিসেম্বর) সামনেই। এরপরই নতুন বছরের পদধ্বনি। ইংরেজী নববর্ষও দেশেই পালন করার ইচ্ছা জেমির। তাই বলা যায় সহসা ঢাকায় আসছেন না এই ব্রিটিশ কোচ। ফলে ২২ ডিসেম্বর থেকে শুরু হওয়া ওয়ালটন ফেডারেশন কাপে শিষ্যদের খেলা মাঠে বসে দেখা হবে না জেমির। বিশ্বস্ত সূত্র জানায়, ফেডারেশন কাপের খেলা লম্বা সময়ে হলে হয়তো শেষ দিকে ঢাকায় দেখা যেতে পারে জাতীয় দলের প্রধান কোচকে।
গত ৪ ডিসেম্বর কাতারের রাজধানী দোহার আবদুল্লাহ বিন খালিফা স্টেডিয়ামে বাছাইয়ের ফিরতি ম্যাচে স্বাগতিকদের কাছে ৫-০ গোলে বিধ্বস্ত হয় বাংলাদেশ। খেলা শেষে দোহা থেকেই প্রধান কোচ জেমি ডে এবং তার সহকারী স্টুয়ার্ট ওয়াটকিস পাড়ি জমান ইংল্যান্ডে। জেমি ও স্টুয়ার্টের মতো জাতীয় দলের নতুন গোলরক্ষক কোচ ক্লিভলি, ফিটনেস কোচ ইভান এবং ফিজিও জুয়ানও দোহা থেকে নিজ নিজ দেশে ফিরে গেছেন। এই তিন জনের সঙ্গে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) চুক্তি শেষ হয়েছে। জাতীয় দলের পরের ম্যাচগুলোকে সামনে রেখে তাদের সঙ্গে নতুন করে চুক্তি করবে দেশের ফুটবলের অভিভাবক সংস্থা। বাফুফে’র জাতীয় দল কমিটি সুত্র জানায় , কোচরা তাদের দায়িত্ব পালন শেষে ছুটি কাটাতে ইংল্যান্ড রয়েছেন। সামনে বড় দিন। নতুন বছরের আগে কোচিং স্টাফ আসছে না এটা এক প্রকার নিশ্চিত।’ তবে বড় দিনের ছুটি কাটিয়ে বাফুফের সঙ্গে আলোচনা করে বাংলাদেশে আসার সুচি ঠিক করবেন প্রধান কোচ জেমি।
ইংল্যান্ডে থাকলেও ফুটবলারদের স্বাস্থ্যগত বিষয়টি নিয়ে ভাবছেন তিনি। যদিও ফুটবলারের প্রতি তার নির্দেশনা দেয়া রয়েছে আগেই। তবে বাফুফে সূত্র জানায়, ইংল্যান্ডে থাকলেও ফেডারেশন কাপের খেলাগুলো অনলাইনেই দেখবেন কোচ জেমি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেডারেশন কাপ

৩ জানুয়ারি, ২০২২
২১ অক্টোবর, ২০১৮

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ