Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

১২ ঘণ্টা পর ফেরি চলাচল শুরু

দৌলতদিয়া পাটুরিয়া নৌরুট

গোয়ালন্দ (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

ঘন কুয়াশার কারণে ১২ ঘণ্টা বন্ধ থাকার পর গতকাল বুধবার সকাল ১০টায় ফেরি চলাচল শুরু করেছে। নৌরুটে দুর্ঘটনা এড়াতে গত মঙ্গলবার রাত ১০টা থেকে ফেরি চলাচল বন্ধ করে দেয় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি)।

এদিকে, দীর্ঘ ১২ ঘণ্টা পর ফেরি চলাচল বন্ধ থাকায় নদীর দুই তীরে যানবাহনের দীর্ঘ সারি হয়েছে। পারের অপেক্ষায় রয়েছে কয়েকশ’ যানবাহন। তবে, ফেরি চলতে শুরু করায় যাত্রী ও যানবাহন চালকদের মাঝে স্বস্তি ফিরে আসতে দেখা গেছে।

বিআইডাব্লিউটিসির দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক আবু আবদুল্লাহ রনি জানান, গত মঙ্গলবার সন্ধ্যার পর থেকেই কুয়াশা পড়তে থাকে নদীতে। গত মঙ্গলবার রাত ১০টার দিকে মাঝ পদ্মায় কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ায় দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। কুয়াশার ঘনত্ব কমে গেলে আবার গতকাল বুধবার সকাল ১০টায় ফেরি চলাচল শুরু হয়। পাটুরিয়া ঘাট এলাকায় আটকা পড়েছে তিন শতাধিক পণ্যবাহী ট্রাকসহ পাঁচ শতাধিক গাড়ি। যাত্রীবাহী গাড়ি অগ্রাধিকার ভিত্তিতে পার করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৌরুট

২৩ জানুয়ারি, ২০২১
২১ সেপ্টেম্বর, ২০২০
২০ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ