Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মঠবাড়িয়ায় জমি সংক্রান্ত বিরোধের পর লাকড়ি ঘরে রহস্যজনক আগুন

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২০, ৩:৪১ পিএম

পিরোজপুরের মঠবাড়িয়ায় দেবীপুর গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জেরে সুলতান খান (৮৫) নামে এক বৃদ্ধের লাকড়ির ঘরে মঙ্গলবার ভোর রাতে আগুন দেয়ার থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। লিখিত অভিযোগে সুলতান খানের ছেলে ফারুক খান এবং প্রতিবেশী মৃত জয়নাল খানের ছেলে আঃ রহমান খানসহ ৮ জনকে বিবাদী করা হয়েছে। পুলিশ মঙ্গলবার সকালে উপজেলার দেবীপুর গ্রামের ঘটনাস্থল পরিদর্শণ করেছে।
লিখিত অভিযোগ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, সুলতান খানের বয়স যখন ৮ বছর তখন তার পিতা হাশেম আলী খান মারা যান। ওই সময়ে তার দাদা জজ আলী সম্পত্তির অংশ অনুযায়ী সুলতান খানের নামে লিখে দেন। পরবর্তীতে জজ আলীর মৃত ছেলের নামে দেয়া ও তার নিজের দেয় সব সম্পত্তি নাতী সুলতান খানের নামে রেকর্ড করে দেন।
সুলতান খান একটু বড় হবার পরে তার কাছ থেকে আঃ রহমান খানের পিতা জয়নাল ও চাচা মব্বত আলী খান ১২ কাঠা জমি সাব কবলা মূলে দলীল নেয়। একই দিনে ১৭ কাঠা জমি দান হিসেবে লিখে নেন। কিন্তু সুলতান খান ওই ১৭ কাঠা জমি ভোগ দখল করে আসছিলো। কয়েক বছর ধরে রহমান খান শোক ভাগ এর অংশ হিসেবে ওই জমি দখলের পায়তারা চালচ্ছে। যে কারনে দান পত্র ভাঙার জন্য সুলতান খানের পক্ষ থেকে আদালতে মামলা করা হয়।
সুলতান খান আরও জানান, ওই জমির আর. এস এবং এস. এ পর্চা তার নামে। আঃ রহমান খানগং ওই জমি অবৈধ ভাবে দখল করার জন্য উঠে পরে লেগেছে। চলতি বছরের কাঁচা আমন ধান রাতের আধাঁরে গরুর খাদ্য হিসেবে কেঁটে নিয়েছে। তাদের ফাঁসাতে সকালে ওই জমিতে ১ ঘন্টার মধ্যে কথিত ঘর তুলে নিজেরা আগুন ধরিয়ে দেয়।
এ ব্যপারে সরেজমিনে গিয়ে আঃ রহমান খানকে না পাওয়ায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।
মঠবাড়িয়া থানার ওসি মাসুদুজ্জামান বলেন, তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড

২৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ