Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতে ‘রহস্যময়’ ভাইরাস : আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি শত শত মানুষ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২০, ৯:৫১ এএম | আপডেট : ১১:৫০ এএম, ৭ ডিসেম্বর, ২০২০

করোনাভাইরাসের মধ্যে ভারতে দেখা দিয়েছে নতুন ভাইরাস। ভারতের অন্ধ্রপ্রদেশে রহস্যময় একটি রোগে আক্রান্ত হয়ে অন্তত ৩০০ জন হাসপাতালে ভর্তি হয়েছেন বলে জানিয়েছে বিবিসি। একজন মারা গেছেন। ঠিক কী কারণে এত মানুষ অসুস্থ হচ্ছেন, সে বিষয়ে প্রশাসন থেকে তদন্তে নামা হয়েছে।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, ২২৮ জনকে হাসপাতালে নেওয়া হয়েছিল। এরা ইলুরু শহরের বিভিন্ন অংশের বাসিন্দা। তাদের মধ্যে পাওয়া লক্ষণগুলো কিছুটা মৃগী রোগের মতো। এরা কেউ স্বজন কিংবা একই অনুষ্ঠানে যোগদানকারী নয়।

রাজ্যের পশ্চিম গোদাবরি জেলার ইলুরু শহরে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।

প্রাথমিক চিকিৎসার পর ৭০ জন রোগীকে ছেড়ে দেওয়া হয়েছে। অনেকের এখনো চিকিৎসা চলছে। আক্রান্তদের অধিকাংশই বৃদ্ধ ও শিশু। ছয় বছরের এক শিশুর অবস্থা গুরুতর হওয়ায় তাকে বিজয়াওয়াদা শহরে পাঠানো হয়েছে।

চিকিৎসক দল ইলুরু শহর পরিদর্শন করেছেন এবং তারা আক্রান্তদের রক্তের নমুনা সংগ্রহ করেছেন। পরীক্ষায় সবকিছুই স্বাভাবিক পাওয়া গেছে।

স্বাস্থ্যমন্ত্রী আল্লা নানি জানিয়েছেন, জরুরি পরিস্থিতি মোকাবিলায় ইলুরুতে ১৫০ ও বিজয়াওয়াদাতে ৫০টি বেড প্রস্তুত রাখা হয়েছে।

অনেকেই ১০-১৫ মিনিট পর সুস্থ হচ্ছেন। পাশাপাশি, কেউই কভিড পজিটিভ নন।

আবার সিটি স্ক্যানেও কিছু ধরা পড়েনি। শুধু তাই নয়; আক্রান্ত হচ্ছেন আট থেকে আশি-সবাই। আপাতত সব রোগীকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। ওই এলাকার পানি থেকে এই অজানা রোগ ছড়িয়েছে কি না সেটি খতিয়ে দেখা হচ্ছে। জেলা প্রশাসক সবাইকে শান্ত থাকার আহ্বান জানিয়েছেন। তার মতে, এটি কোনো ভাইরাল ইনফেকশন হতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাসপাতাল

৪ ফেব্রুয়ারি, ২০২৩
২১ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ