Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাইডেনকে কয়েক বিলিয়ন ডলারের শিক্ষাঋণ মওকুফের আহ্বান এলিজাবেথ ওয়ারেনের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২০, ৩:৩২ পিএম

কংগ্রেসকে বাইপাস করে কয়েক বিলিয়ন ডলারের শিক্ষাঋণ মওকুফে বাইডেনকে আহ্বান জানালেন এলিজাবেথ ওয়ারেন।প্রেসিডেন্ট পদে মনোনয়ন পেতে নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের সাবেক এই প্রতিদ্বন্দ্বী মনে করেন এই সিদ্ধান্ত করোনা অতিমহামারীতে বিপর্যস্ত পরিবারগুলোকে ঘুরে দাঁড়াতে সহায়তা করবে। ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোর চাপের কারণে কংগ্রেস এই সিদ্ধান্ত অনুমোদন দেবে না বলে মনে করেন অনেকে। -ফোর্বস, ফক্স, টুইটার, ব্লুমবার্গ
এক টুইট বার্তায় ম্যাসাচুসেটস সিনেটর বলেন, বাইডেন ও হ্যারিস চাইলেই কয়েক বিলিয়ন ডলারের শিক্ষাঋণ মওকুফ করে দিতে পারেন। ফলে নিম্ন আয়ের অনেক পরিবারের বিশাল উপকার হবে। এই একটি সিদ্ধান্তই অর্থনীতির অনেক উপকার করবে বলে আমি মনে করি। এর বাইরে ওয়ারেন ওষুধের দাম কমাতেও বাইডন ও হ্যারিসকে অনুরোধ করেন। বিশেষত ইনসুলিন ও ইপিপেনের দাম কমাতে অনুরোধ করেন। তার দাবি কেন্দ্রীয় ঠিকাদারদের মজুরি প্রতি ঘণ্টায় কমপক্ষে ১৫ ডলার করতে হবে। এবং জলবায়ু পরিবর্তনজনিত জরুরী অবস্থা ঘোষণা করতে হবে। বিশেষজ্ঞরা বলছেন, এসব সুপারিশ মানা বাইডেনের জন্য কঠিন হবে। বিশেষত ধনী মার্কিনিদের উপরে অতিরিক্ত করারোপ প্রায় অসম্ভব একটি ব্যাপার। কারণ, সিনেটের নিয়ন্ত্রণ রিপাবলিকানদের হাতে যাবার সম্ভাবনা প্রবল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ