Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনায় দ্বিতীয় অবস্থানে ভারত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২০, ১:০০ পিএম

বৈশ্বিক মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ভারতে গত ২৪ ঘণ্টায় শনাক্ত করা হয়েছে আরও ৪৪ হাজার ৮৭৯ জনকে। এ নিয়ে ভারতে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮৭ লাখ ২৮ হাজার ৭৯৫ জনে। অপরদিকে একই সময়ে মারা গেছেন আরও ৫৪৭ জন। সংক্রমণের দিক থেকে বর্তমানে বিশ্বের মধ্যে দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত।

আজ (শুক্রবার) সকালে ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত দেশটিতে মারা গেছে এক লাখ ২৮ হাজার ৬৬৮ জন। আর গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৯ হাজার ৭৯ জন। মোট সুস্থ হয়েছেন ৮১ লাখ ১৫ হাজার ৫৮০ জন। ভারতে মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৯৭ শতাংশ।

মহারাষ্ট্রে সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছে। এরপর রয়েছে কর্ণাটক, অন্ধ্র প্রদেশ, তামিলনাড়ু, উত্তর প্রদেশ, কেরালা ও দিল্লি। দেশটিতে মোট শনাক্ত ৮৭ লাখ ২৮ হাজার ৭৯৫ জনের মধ্যে বর্তমানে আক্রান্ত রয়েছেন চার লাখ ৮৪ হাজার ৫৪৭ জন।

ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে ১১ লাখ ৩৯ হাজার ২৩০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর এখন পর্যন্ত পরীক্ষা করা হয়েছে ১২ কোটি ৩১ লাখ এক হাজার ৭৩৯টি নমুনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ