Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

মিশিগানে ট্রাম্পের মামলা খারিজ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২০, ৯:২৭ এএম

যুক্তরাষ্ট্রের মিশিগান রাজ্যে ভোট গণনা স্থগিত চেয়ে ট্রাম্প প্রচার দলের এক মামলা খারিজ করে দিয়েছেন আদালত। ওই রাজ্যের ফার্স্ট ডিস্ট্রিক্ট অ্যাপিলস কোর্টের বিচারক সিনথিয়া স্টিভেন্স বলছেন, মামলাটি দায়ের হতে অনেক দেরি হয়েছে, কারণ গণনা শেষ হতে মাত্র কয়েক ঘণ্টা বাকি।

তিনি বলেন, মামলায় ভুল কর্মকর্তাকে বিবাদী করা হয়েছে। ভোট গণনা প্রক্রিয়ায় কোনোভাবে হস্তক্ষেপ করার আইনগত ক্ষমতা রাজ্যের সেক্রেটারি অফ স্টেটের নেই বলে জানান স্টিভেন্স।

প্রেসিডেন্টের নির্বাচনী প্রচার কর্মকর্তারা যুক্তি দেন যে, গণনার সময় রিপাবলিকান পর্যবেক্ষকদের হাজির থাকা উচিত। এর আগে ভোট গণনা স্থগিত চেয়ে মিশিগানসহ চারটি রাজ্যে মামলা করে ট্রাম্পের প্রচারণা শিবির।

এদিকে জো বাইডেনের প্রচার দলের মুখপাত্র জেন ও’ ম্যালি ডিলন অভিযোগ করেছেন যে, ট্রাম্প টিম এখনও মামলা দায়ের করার এক ব্যর্থ কৌশল প্রয়োগের চেষ্টা চালিয়ে যাচ্ছে। তিনি বলেন, এসব মামলা হলো এখন যা অবশ্যম্ভাবী তাকে ঠেকিয়ে রাখার এক প্রচেষ্টা– জো বাইডেনই হতে যাচ্ছেন মার্কিন যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট।

তিনি দাবি করেন মিশিগানে তারাই জিতেছেন এবং পেনসিলভেনিয়াতেও দলের অবস্থান ভালো। বাইডেনের আইনজীবী দলের পরিচালক বব বাওয়ার বলছেন, রিপাবলিকানদের কিছু ‘বোকাটে দাবি’র ব্যাপারে তিনি বিস্তারিত সাংবাদিকদের কাছে প্রকাশ করতে যাচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ