Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

স্যানিটাইজারের ময়েশ্চারে ব্যালট জ্যামের কারণে আইওয়াতে ভোট গণনায় দেরি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২০, ৫:৩৪ পিএম

স্যানিটাইজারের ময়েশ্চারে ব্যালট জ্যামের কারণে মার্কিন আইওয়া অঙ্গরাজ্যে ভোট গণনায় দেরি হয়েছে।ব্যালটের স্ক্যানার জ্যাম হয়ে যাওয়ায় মহাবিপত্তিতে পড়েন নির্বাচন কর্মীরা। ভোটাররা বুথে এসে ব্যালট তোলার আগে স্যানিটাইজার হাতে লাগিয়ে নেন অন্য কেন্দ্রের মতো। বিন্তু একজন ভোটারের সময় বেশ কিছু স্যানিটাইজার পড়ে যায় বুথে। ফলে অন্য জায়গায় যখন ১০০ ভোট গণনা করা গেছে, সেখানে ২০টির বেশি করা যায়নি। -ভার্জ নিউজ ও দ্য ওয়াল
জানা যায়, ব্যালটটিকে স্ক্যানারের সামনে ধরতে হয়, সেসময় স্ক্যানার যাচাই করে ভোটার কাকে ভোট দিতে চাচ্ছেন এবং সেই হিসেবে ভোট ওই নির্ধারিত প্রার্থীর পক্ষের বাক্সে পড়ে। আইওয়াতেই ১ লক্ষ ৩৫ হাজার ভোটার কোভিড আক্রান্ত ছিলেন। ফলে কোভিডের কারণে বেশি সচেতনতা ছিল এ রাজ্যে। এ বছর আটটি অঙ্গরাজ্যকে সুইং স্টেট বলা হচ্ছে। এগুলো হলো ফ্লোরিডা, পেনসিলভানিয়া, ওহাইও, মিশিগান, উইসকনসিন, অ্যারিজোনা ও নর্থ ক্যারোলিনা ও আইওয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ