Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

জেলেদের হামলায় নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ আহত ৫

ইলিশ রক্ষা অভিযান

ভোলা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

ভোলায় মা ইলিশ রক্ষায় অভিযান পরিচালানার সময় জেলেদের হামলায় সহকারী কমিশনার (ভ‚মি) সহ ৫ জন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে মৎস্য কর্মকর্তার অবস্থা কিছুটা গুরুতর। তিনি মাথায় ও হাতে আঘাত পেয়েছেন। গতকাল ভোর রাতের দিকে মেঘনার বঙ্গের চর নামক এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, ভোলা সদর উপজেলার সহকারী কমিশনার (ভ‚মি) আবু আবদুল্লাহ খান, সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. আসাদুজ্জামান, পুলিশ কনস্টেবল মো. রাছেল, মৎস্য বিভাগের চুক্তিভিত্তিক মাঝি মো. বাহার ও জাকির।
জেলা মৎস্য কর্মকর্তা আজহারুল ইসলাম জানান, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু আব্দুল্লাহ খানের নেতৃত্বে মৎস্যবিভাগের একটি টিম নদীতে অভিযানে নামে। এ সময় একটি মাছ ধরার ট্রলার দেখে অভিযান টিম তাদের ধাওয়া করে। এক পর্যায়ে অভিযান টিমকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে জেলেরা। এতে নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু আব্দুল্লাহ খান ও ভোলা সদর সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. আসাদুজ্জামানসহ ৫ জন আহত হয়েছে। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু আব্দুল্লাহ জানান, রাত সাড়ে ৩টার দিকে যখন অভিযান চলছিলো, তখন জেলেরা অভিযান টিমকে লক্ষ্য করে ইট নিক্ষেপ করে। এ ঘটনার পর তাদের ধাওয়া করা হলে তারা মেহেন্দিগঞ্জের দিকে পালিয়ে যায়। হামলাকারীরা বরিশাল অঞ্চলের জেলে হতে পারে বলেও জানান তিনি। অভিযান টিমের উপর হামলার ঘটনায় ভোলা সদর মডেল থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিযান

২০ অক্টোবর, ২০২২
১৮ অক্টোবর, ২০২২
১৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ