Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নির্বাচনের ফল বিতর্কিত হলে মিমাংসার দায়িত্ব নেবে মার্কিন কংগ্রেস : স্পিকার পেলোসি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২০, ৫:৪৮ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্রের নির্বাচনের ফল বিতর্কিত হলে মিমাংসার দায়িত্ব মার্কিন কংগ্রেস নেবে বলে জানিয়েছেন স্পিকার ন্যান্সি পেলোসি।হাউজ অব রিপ্রেজেন্টিভসের (প্রতিনিধি পরিষদ) স্পিকার জানিয়েছেন, এসব ক্ষেত্রে আপোষ মিমাংসার দায়িত্ব তার হাউজের। তিনি বলেন, কোনওভাবেই মার্কিন কংগ্রেস নির্বাচন নিয়ে কোনও ধরণের বিশৃঙ্খলা হতে দেবে না। -পলিটিকো, নিউ ইয়র্ক টাইমস, ফক্স, এনপিআর
তিনি বলেন, আশা করি ২০ জানুয়ারি বাইডেনকে হোয়াইট হাউজে প্রবেশ করতে দেখা যাবে। এর বাইরেও আমরা একটি ডেমোক্রেটিক হাউজ আর ডেমোক্রেটিক সিনেট পেতে যাচ্ছি। যদি ইলেক্টরাল কলেজ ভোট সমান সমান হয়, তবে মার্কিন সংবিধান অনুযায়ী নতুন নির্বাচিত হাউজ একটি ভোট আয়োজন করবেন। সে হিসেবে নিশ্চিত করেই বলা যায়, যে দলের হাতে কংগ্রেসের নিয়ন্ত্রণ থাকবে, তাদের প্রার্থীই প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হবেন। এনপিআরকে পেলোসি বলেন, এটি নিয়ে এখনই চিন্তার কিছু দেখি না। আমরা বড় একটি নির্বাচনের প্রস্তুতি নিয়েছি।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হুমকি দিয়েছেন নির্বাচনের ফল রাতে ঘোষণা না হলে তিনি মামলা করবেন। আর ডেমোক্রেটরা বলছে, তারা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনে আগাম ফল মেনে নেবে না। প্রয়োজনে তারাও মামলা করার হুমকি দিয়ে রেখেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ