Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

সহিংসতার আশঙ্কায় মার্কিন ব্যবসায়ীরা দোকান-পাট বন্ধ করছেন : সতর্ক ন্যাশনাল গার্ড

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২০, ৫:০৬ পিএম | আপডেট : ৫:১৮ পিএম, ৩ নভেম্বর, ২০২০

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনকে ঘিরে সহিংসতার আশঙ্কায় মার্কিন ব্যবসায়ীরা অনেকে দোকান-পাট বন্ধ করে দিয়েছেন। আর সতর্ক রয়েছে ন্যাশনাল গার্ড।সহিংসতার আশঙ্কায় অধিকাংশ অঙ্গরাজ্যের গর্ভনর পরিস্থিতি মোকাবেলায় ন্যাশনাল গার্ডকে প্রস্তুত থাকতে বলেছেন। মিলিটারি টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, প্রায় ৩ হাজার ৬০০ সৈন্য প্রস্তুত রাখা হয়েছে। নিউইয়র্কের পুলিশ ডিপার্টমেন্ট জানিয়েছে, যে কোনো পরিস্থিতি মোকাবেলা ৬০০ অফিসারকে প্রস্তুত রাখা হয়েছে। -ডেইলি মেইল, বিবিসি


হোয়াইট হাউসের পার্শ্ববর্তী এলাকায় কোনো অস্ত্র বা আঘাত করা যায় এমন সামগ্রী বহন না করতে সতর্ক করা হয়েছে। সোমবার রাতে হোয়াইট হাউসের চারদিকে উঁচু করে সাময়িক বেড়া দিয়েছেন সিটি কর্পোরেশনের কর্মীরা। অনেক বিক্রেতা ও খুচরা ব্যবসায়ী আশঙ্কা করছেন, জুনের বর্ণবাদী সহিংসতার মতো নির্বাচনের দিনও লুটপাটের ঘটনা ঘটতে পারে। নিউইয়র্ক, ক্যালিফোর্নিয়া ও ওয়াশিংটনের বেশিরভাগ ব্যবসায়ীই নিজেদের দোকান ও জানালা শক্ত কাঠের পাটাতন দিয়ে ঢেকে দিয়েছেন। লুটপাট ও ভাঙচুরে আশঙ্কায় কাঠের বেড়া দিয়ে ঘিরে ফেলা হয়েছে নিউইয়র্কের এম্পায়ার স্টেট বিল্ডিং ও বড় বড় ভবনগুলোর প্রথম তলা। বিভিন্ন শহরের খুচরা বিক্রেতারা সোমবার রাত থেকেই নিজেদের দোকান বন্ধ রেখেছেন। নিউইয়র্কের ফিফথ এভিনিউ ও নর্ডস্ট্রোমের রিটেইলার সেক নিজেদের স্টোর বন্ধ করেছে। ফার্মেসি চেইন সিভিএসও নিজেদের ফার্ম বন্ধ করেছে। ক্যালিফোর্নিয়ার ব্রেভারলি হিলসের জনপ্রিয় শপিং মার্ট রোডো ড্রাইভ নিজেদের শপ বন্ধ রেখেছে। সেপোরা, ফরইফার২১সহ বড় ব্র্যান্ডগুলো নিজেদের শোরুম শক্ত কাঠের বেড়া দিয়ে সিলগালা করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ