Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভিয়েতনামে আর্মি ব্যারাকে ভূমিধস, ২২ সেনা নিখোঁজ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২০, ১২:৪৪ পিএম

ভিয়েতনামের মধ্যাঞ্চল রাজ্য কোয়াং ত্রিতে আজ রোববার ভোরের দিকে এক সেনা ব্যারাকে ব্যাপক ভূমিধস হয়েছে। এতে অন্তত ২২ জন সৈনিকের খোঁজ পাওয়া যাচ্ছে না বলে জানিয়েছে দেশটির সরকার। বছরজুড়ে ভয়াবহ বন্যার বিরুদ্ধে লড়ছে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশটি। খবর রয়টার্সের
এক বিবৃতিতে ভিয়েতনাম সরকার জানিয়েছে, ভিয়েতনামের চতুর্থ সেনা এলাকার একটি ব্যারাকে এই ভূমিধসের ঘটনা ঘটেছে। এর একদিন আগে থুয়া থিয়েন হুয়ে প্রদেশে ভূমিধসের ঘটনায় ১৩ জন নিহত হন। তাদের মধ্যে বেশিরভাগ ছিলেন সেনা সদস্য।
ভিয়েতনামের উপ-প্রতিরক্ষামন্ত্রী ফান ভ্যান গিয়াং সাংবাদিকদের বলেন, 'আমরা আরও একটি নির্ঘুম রাত কাটিয়েছি'। দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম জানিয়েছে, কুয়াং নদীর পানি গত ২০ বছরের মধ্যে বিপদসীমার সবচেয়ে উঁচু দিয়ে প্রবাহিত হচ্ছে।
চলতি মাসের শুরু থেকে ভারী বর্ষণে ভয়াবহ বন্যার কবলে পড়েছে ভিয়েতনাম। বৃষ্টি ও বন্যার কারণে পাহাড়ি এলাকাগুলোতে ভূমিধসে এরই মধ্যে দেশটির মধ্যাঞ্চলে ৬৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আগামী কয়েক দিন বৃষ্টিপাত আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।
রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, কোয়াং ত্রি রাজ্যের নদীগুলোতে পানি গত ২০ বছরের বেশি সময়ের মধ্যে সর্বোচ্চ উচ্চতায় প্রবাহিত হচ্ছে। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে বুধবার পর্যন্ত মধ্য ভিয়েতনামে ৬০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে। সূত্র : রয়টার্স



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভিয়েতনাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ