Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

করোনা ভ্যাকসিন নিতে নাগরিকদের বাধ্য করবেন না মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২০, ৫:২৩ পিএম

করোনা ভ্যাকসিন নিতে নাগরিকদের বাধ্য করবেন না বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।ভ্যাকসিন যখন মার্কিন মুল্লুকে সহজলভ্য হবে তখনো মার্কিন প্রেসিডেন্ট তা গ্রহণ বাধ্যতামূলক করবেন না। কারণ, তিনি যার যার পছন্দের বিষয়টিকে প্রাধান্য দেন। কোভিড নিয়ে যত উদ্বেগ আর প্রাণহানির শঙ্কা থাক ট্রাম্প কখনো এ ব্যাপারে জোরদবস্তি করবেন না। ভ্যাকসিন নিয়ে তৃতীয় স্তরের ট্রায়ালে একাধিক ওষুধ কোম্পানি স্বেচ্ছাসেবকের অসুস্থতায় তা বন্ধ করে দিয়েছে। কবে ভ্যাকসিন পাওয়া যাবে এ নিয়ে সংশয়ও আছে। তবু ট্রাম্প বলছেন এ নিয়ে কোনো বাধ্যবাধকতা নেই। -আরটি, ফক্স

ফক্স বিজনেসে সাক্ষাতকার দেয়ার সময় মার্কিন প্রেসিডেন্টকে জিজ্ঞেস করা হয় কারা ভ্যাকসিন প্রথমে পাবেন। এ প্রশ্নের জবাবে ট্রাম্প বলেন বয়স্ক ব্যক্তি ও চিকিৎকসহ স্বাস্থ্যকর্মী বা প্রয়োজনীয় কর্মীরা। তবে তা সবার জন্যে কম্পালসারি থাকবে না। ট্রাম্প বলেন আমি বিশ্বাস করি না ভ্যাকসিন সবার জন্যে বাধ্যতামূলক করা উচিত। কারণ, কোনো কোনো মানুষ এমনিতে নিজেকে যথেষ্ট শক্তিশালী মনে করেন এবং সার্বিক পরিস্থিতি সামাল দিয়ে থাকেন। সম্প্রতি এক জরিপে মার্কিন নাগরিকরা জানান, তাদের অর্ধেকই ভ্যাকসিন নেবেন না। অনেকের এ ভ্যাকসিন অনুমোদন দেয়া নিয়ে সংশয় রয়েছে এবং তাড়াহুড়ো করা হচ্ছে। প্রেসিডেন্ট নির্বাচনের আগেই ভ্যাকসিন যুক্তরাষ্ট্রের বাজারে চলে আসবে এমন আশ্বাস দিয়েছিলেন ট্রাম্প। তখন অনেকে তার কথা বিশ্বাস করেন না বলেছিলেন। ডেমোক্রেট প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কামালা হ্যারিসও বিশ্বাস করেন না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ