Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতে টানা ৩ দিনের প্রবল বর্ষণে ৩০ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২০, ১২:০৪ এএম

ভারতের দক্ষিণ-মধ্যাঞ্চলীয় রাজ্য তেলেঙ্গানায় গত কয়েকদিনের ভারি বৃষ্টিপাতে সৃষ্ট আকস্মিক বন্যায় কমপক্ষে ৩০ জনের প্রাণহানী ঘটেছে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, গত তিনদিনের প্রবল বর্ষণে জনজীবন পুরোপুরি বিপর্যস্ত হয়ে পড়েছে সেখানে। ডুবে গেছে অসংখ্য রাস্তা ও নিচু এলাকা। এমতাবস্থায় তেলেঙ্গানা সরকার, বুধবার ও বৃহস্পতিবার সব বেসরকারি অফিসে ছুটি ঘোষণা করেছে।

সরকারি নির্দেশনায় বলা হয়েছে- প্রয়োজনীয় নয় এমনকি পরিসেবার কাজে যুক্ত সংস্থাগুলোর অফিসও একইভাবে বন্ধ রাখা হয়েছে। সবাইকে বাসা থেকে কাজ করার পরামর্শ দিয়েছে প্রশাসন। খুব প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হতে নিষেধ করা হচ্ছে।
বুধবার রাজ্যটির বিভিন্ন শহরের রাস্তা ডুবে নদীর রূপ নেয়, রাস্তায় থাকা গাড়ি ডুবে গিয়ে ঢলে ভেসে যায় ও ভবনগুলো পানিতে ডুবে যায়। শুধুমাত্র হায়দ্রাবাদ শহরেই এখন পর্যন্ত ১৫ জনের মৃত্যু হয়েছে, এদের মধ্যে দুই মাস বয়সী একটি শিশুও আছে। সূত্র : পিটিআই



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ