Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ম্যাচ না খেলার শাস্তি

টু। কি। টা। কি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২০, ১২:০৪ এএম

করোনাভাইরাস পরিস্থিতিতে সিরি ‘আ’য় জুভেন্টাসের বিপক্ষে না খেলায় নাপোলিকে ৩-০ গোলে হারের শাস্তি পেতেই হতো। সেই সঙ্গে তাদের এক পয়েন্টও কেটে নেওয়া হয়েছে। টুর্নামেন্টের শৃঙ্খলা কমিটি গতপরশু এক বিবৃতিতে নাপোলির এই শাস্তির কথা জানায়।
গত ৪ অক্টোবর তুরিনে হওয়ার কথা ছিল ম্যাচটি। কিন্তু ম্যাচ খেলতে সেখানে যায়নি নাপোলি। কারণ হিসেবে তখন তারা বলেছিল, তাদের দলের দুজন কোভিড-১৯ পজিটিভ হওয়ায় স্থানীয় স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে খেলোয়াড়দের বাড়িতে থাকতে বলা হয়েছে। পরিস্থিতি বিবেচনায় নিয়ে ম্যাচটি স্থগিতের আবেদন করে দলটি। কিন্তু লিগ কর্তৃপক্ষ নিয়মের কথা জানিয়ে আগের সিদ্ধান্তে অটল থাকে। জুভেন্টাসও ম্যাচটি স‚চি অনুযায়ী খেলতে মরিয়া ছিল। ঠিক সময়ে তাদের পুরো দল পৌঁছে গিয়েছিল স্টেডিয়ামে, শুরু করেছিল অনুশীলনও। পরে নিয়ম মেনে কিক-অফের ৪৫ মিনিট পেরিয়ে যাওয়ার পর আনুষ্ঠানিকভাবে পরিত্যক্ত ঘোষণা করা হয় ম্যাচটি।
নাপোলি অবশ্য এরই মধ্যে হুমকি দিয়েছে, নতুন সূচিতে ম্যাচ আয়োজন না করলে আইনি পদক্ষেপ নেবে তারা। লিগে নিজেদের প্রথম দুই ম্যাচ জিতেছিল নাপোলি। এরপরই ওই ম্যাচ। ১ পয়েন্ট কেটে নেওয়ায় তিন ম্যাচে এখন তাদের নামের পাশে ৫ পয়েন্ট। সমান ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে জুভেন্টাসের পয়েন্ট ৭।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাস্তি


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ