Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নারী সাংবাদিকের নামে কুরুচিপূর্ণ ও মানহানিকর তথ্য প্রচারকারী জাকির হোসেন ইমনের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২১, ৫:৫৯ পিএম | আপডেট : ৬:৫৮ পিএম, ৩০ অক্টোবর, ২০২১

একজন নারী সাংবাদিকের নামে কুরুচিপূর্ণ ও মানহানিকর তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচারকারী সাংবাদিক জাকির হোসেন ইমনকে দৃষ্টান্তমূলক শাস্তি ও অবিলম্বে জাতীয় প্রেসক্লাবসহ সকল সাংবাদিক সংগঠন থেকে বাহিষ্কারের দাবি জানিয়েছে বাংলাদেশ নারী সাংবাদিক সমিতি (বানাসাস)। আজ শনিবার সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন থেকে এই দাবি জানানো হয়।


বানাসাস-এর কোষাধ্যক্ষ ইশরাত ফারহিমের সঞ্চালনায় মানববন্ধনে উপস্থিত থেকে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)-এর সাবেক নির্বাহী পরিষদ সদস্য মফিদা আকবর, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সহসভাপতি খন্দকার মোজাম্মেল হক, ঢাকা সাংবাদিক পরিবার বহুমুখী সমবায় সমিতির কোষাধ্যক্ষ রাজেন্দ্র চন্দ্র দেব মন্টু, পরিচালক জয়নাল আবেদীন, ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের যুগ্ম সম্পাদক জাওহার ইকবাল, নির্বাহী সদস্য ফারজানা জবা, নির্বাহী সদস্য জাফরুল আলম, নির্বাহী সদস্য মনির হোসেন, দৈনিক বাংলাদেশ বুলেটিনের নির্বাহী সম্পাদক কে এম শাহীন আলম চৌধুরী, বানাসাস-এর দপ্তর সম্পাদক ফাতেমা আক্তার মুন্নি, নির্বাহী সদস্য শাহীন আরা ইয়াসমিন, সদস্য রারজানা সুলতানা, সালমা আক্তার, সানিয়া সুলতানা, সিনিয়র সাব-এডিটর হান্নান সরকার, সাংবাদিক মো. ইব্রাহীম হোসেন, আনোয়ার হোসেন অপু ও ইসমাইল হোসেন টিটু প্রমুখ।


বক্তারা সাংবাদিক জাকির হোসেন ইমনের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে বলেন, আমরা চাই আর যাতে এই ধরনের ঘৃণিত কাজের পুনরাবৃত্তি না হয়। ইমন প্রায় দীর্ঘদিন যাবত নারী সাংবাদিকের বিরুদ্ধে এই ধরনের নিন্দনীয় কাজ করে আসছে। জাকির হোসেন ইমনকে যারা এই অপপ্রচার করতে সহায়তা করেছে বা ইন্ধন দিয়েছে তাদেরকেও খুঁজে বের করে আইনের আওতায় আনার জন্য পুলিশ প্রশাসনের নিকট উদাত্ত আহ্বান জানান বক্তারা। বক্তারা আরো বলেন, একজন নারী যখন উপরের দিকে উঠতে চায়, তখনই তাকে নিচের দিকে টেনে ধরা হয়। এই অসুস্থ মনমানসিকতা থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। ভবিষ্যতে আর কোনো নারীকে এইভাবে কোনো কুলাঙ্গারের দ্বারা অসম্মানিত হতে না হয় এটাই আমাদের প্রত্যাশা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাস্তির দাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ