Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

৯ মার্কিন সেনা নিহত : সেই মার্কিন কমান্ডার বরখাস্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২০, ১:১০ পিএম

৩০ জুলাই ক্যালিফোর্নিয়ার দক্ষিণ উপকূলে সামরিক প্রশিক্ষণের সময় একটি দুর্ঘটনা ঘটে যাতে আট মেরিন সেনা এবং একজন নৌবাহিনীর নাবিক নিহত হন। ওই ঘটনার জন্য লেফটেনেন্ট কর্নেল মাইকেল জে রেগনারকে বরখাস্ত করা হয়। মার্কিন মেরিন কোরের কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল মাইকেল জে. রেগনারকে বরখাস্ত করা হয়েছে।

প্রশিক্ষণ শেষে উপকূলে ফেরার সময় আমেরিকার একটি উভচর যুদ্ধযান স্যানক্লেমেন্ট দ্বীপে ডুবে যায়। এতে মোট নয় সেনা নিহত হয়।

লেফটেন্যান্ট কর্নেল মাইকেল জে. রেগনারকে বরখাস্ত করার ব্যাপারে মার্কিন মেরিন কোরের কমান্ডিং অফিসার জেনারেল লেফটেন্যান্ট জেনারেল কার্স্টেন এস হেকেল এক বিবৃতিতে জানিয়েছেন, দুর্ঘটনার জন্য দোষী সাব্যস্ত রেগনারকে বরখাস্ত করা হয়েছে। বিবৃতিতে বলা হয়েছে কমান্ড দেয়ার ব্যাপারে তার অক্ষমতা এবং আস্থার অভাবের ঘাটতির জন্য তাকে বরখাস্ত করা হলো। তারই অদক্ষতার কারণে গত জুলাই মাসে প্রশিক্ষণের সময় ওই দুর্ঘটনা ঘটে।

মার্কিন মেরিন কোর অন্য এক বিবৃতিতে বলেছে, এ পর্যন্ত তদন্ত রিপোর্ট এবং সংগৃহীত তথ্য থেকে পরিষ্কার হয়েছে যে, কর্নেল রেগনারকে বরখাস্ত করার ব্যাপারে জেনারেল হেকেল যে সিদ্ধান্ত নিয়েছে তা সঠিক। পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ