Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফের নির্যাতন উত্তরপ্রদেশেতিন দলিত বোনের ওপর এসিড ‘হামলা’

বৃদ্ধকে জবরদস্তি মূত্র পান করানোর চেষ্টা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২০, ১২:০২ এএম

হাথরসের ঘটনার রেশ কাটতে না কাটতে উত্তরপ্রদেশে আবারও নারী নির্যাতনের ঘটনা সামনে এল। আবারও আক্রমণের রোষে দলিত পরিবার। তিন দলিত বোনের উপর অ্যাসিড হামলার অভিযোগ উঠল যোগী রাজ্যে। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের গোন্ডা জেলায়। মঙ্গলবার নিজের বাড়িতে ঘুমিয়েছিল ওই তিন বোন। সেসময়ই তাদের উপর অ্যাসিড হামলা হয় বলে অভিযোগ। তিনজনই নাবালিকা বলে পুলিশ সূত্রে খবর।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, তিন বোনের মধ্যে বড় বোনের (১৭) দেহে ৩৫ শতাংশ পুড়েছে। বাকি দুই বোনের একজনের বয়স ১২ ও আরেকজনের বয়স ৮। ১২ বছর বয়সীর দেহের ২৫ শতাংশ পুড়েছে। ৮ বছর বয়সীর দেহের ৫ শতাংশ পুড়েছে। তাদের সকলকেই হাসপাতালে ভর্তি করা হয়েছে। সকলের শারীরিক অবস্থা স্থিতিশীল।
এ ঘটনায় অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। এ প্রসঙ্গে গোন্ডার পুলিশ সুপার শৈলেশ কুমার পান্ডে জানিয়েছেন, ‘ভোরের দিকে আমরা খবর পাই যে, ঘুমন্ত অবস্থায় ৩টি মেয়ের উপর কিছু রাসায়নিক নিয়ে হামলা চালানো হয়েছে। আমরা রাসায়নিকটি শনাক্ত করার চেষ্টা চালাচ্ছি। আমরা মেয়েগুলোকে সরকারি হাসপাতালে পাঠাই। তাদের শারীরিক অবস্থা বর্তমানে ভালৃআমরা পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেছি। ওঁরা কাউকে সন্দেহ করছেন না। অপরাধস্থল ঘুরে দেখেছে ফরেন্সিক টিম ও ডগ স্কোয়াড। তদন্ত চলছে’।
এদিকে যোগী রাজ্যের বদল নেই। উত্তরপ্রদেশে ফের ৬৫ বছরের এক দলিত বৃদ্ধকে প্রথমে মারধর, পরে জোর করে মূত্র পান করানোর চেষ্টা করা হল। ঘটনা উত্তরপ্রদেশের ললিতপুররের রোদা গ্রামের। অভিযুক্তের বিরুদ্ধে আগেই ওই বৃদ্ধ হামলার অভিযোগে থানায় নালিশ জানিয়েছিলেন। তারপরই আসে অভিযোগ তুলে নেওয়ার প্রস্তাব। কিন্তু আপোসে রাজি না হওয়ায় শেষ পর্যন্ত এই বর্বরতার শিকার হতে হল দলিত বৃদ্ধকে। দিন কয়েক আগেই অভিযুক্ত সনু যাদব দলিত বৃদ্ধের ছেলের উপর কুঠার নিয়ে চড়াও হয়েছিলেন বলে অভিযোগ। যার বিরুদ্ধে বৃদ্ধ ও তার ছেলে পুলিশে অভিযোগ জানান। এরপরই অত্যাচারের ঘটনা বৃদ্ধি পায়। অভিযোগ তুলে নিয়ে অপোসে রফার কথা বলেন সনু।

যদিও আপোসে রাজি হননি দলিত বৃদ্ধ ও তার ছেলে। অভিযোগ, রাগে এ দিন ফের তাঁদের উপ চড়াও হন সনু যাদব। মারধরের পর বৃদ্ধকে মূত্র পান করানোর চেষ্টা করে অভিযুক্ত। বৃদ্ধের কথায়, ‘অভিযোগ তুলে না নেওয়ায় লাঠি দিয়ে এ দিন আমাকে মেরেছে সনু যাদব। তারপর মূত্র পান করার জন্য জোরাজুরি করে। কোনও মতে মুক্তি মিলেছে।’ সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ