Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাইডেন জিতলে ক্ষমতা দখল করবেন ‘দানব’ কমলা, দাবি ট্রাম্পের!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২০, ৩:৪৮ পিএম

হাসপাতাল থেকে হোয়াইট হাউসে এসেই স্বরূপে ফিরেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। নির্বাচনী প্রতিপক্ষ জো বাইডেন এবং কমলা হ্যারিসকে আক্রমণ করে ট্রাম্পের দাবি, ৩ নভেম্বর মার্কিন প্রেসিডেনশিয়াল নির্বাচনে যদি জো বাইডেন জেতেন তাহলে ভাইস-প্রেসিডেন্ট পদের প্রার্থী কমলা হ্যারিস এক মাসের মধ্যে প্রেসিডেন্টের আসন দখল করবেন। তিনি এ সময় কমলা হ্যারিসকে ‘দানব’ ও ‘কমিউনিস্ট’ বলে সম্মোধন করেন।

আমেরিকার বর্তমান ভাইস-প্রেসিডেন্ট মাইক পেন্স (৬১) এবং নির্বাচনী প্রার্থী কমলা হ্যারিস বুধবার মুখোমুখি আসেন ভাইস-প্রেসিডেনশিয়াল তর্কসভায়। তর্কে উঠে আসে ডোনাল্ড ট্রাম্পের কোভিড পরিস্থিতি সামল দেয়া, দেশের কর্ম সংস্থান, চীনের সঙ্গে সম্পর্ক, জাতি বিদ্বেষ এবং আবহাওয়া পরিবর্তন সংক্রান্ত নানা বিষয়। জো বাইডেন এবং ডোনাল্ড ট্রাম্প দু’জনেই প্রশংসায় ভরিয়ে দেন তাদের সহ-যোদ্ধাদের।

বৃহস্পতিবার ফক্স নিউজ-কে দেয়া একটি সাক্ষাত্‍কারে ডোনাল্ড ট্রাম্প বলেন, ‘আমার তো মনে হয় গতরাতের কনটেস্ট কোনও কনটেস্টই ছিল না। কমলা হ্যারিস খুবই খারাপ ছিলেন। এর চেয়ে খারাপ বোধহয় আর কেউ হতে পারেন না। ওকে পছন্দ করার কোনও কারণই নেই। উনি কমিউনিস্ট। প্রত্যেকে ওকে সিনেটর বার্নির লেফ্ট রেটিং দিয়েছেন। উনি পাক্কা কমিউনিস্ট।’

ভাইস-প্রেসিডেনশিয়াল ডিবেটের পর প্রথম সাক্ষাৎকারে ট্রাম্প বলেন, ‘আমাদের দেশে এবার কমিউনিস্ট আসতে চলেছেন। জো-এর পাশে বসে ওকে দেখছিলাম। প্রেসিডেন্ট পদে জো দু’মাসও থাকতে পারবেন না। এটা আমার মতামত। কমলা কোনও ভাবেই সোশ্যালিস্ট নন। ওর চিন্তাভাবনা একবার ভালো করে দেখুন। উনি দেশের সীমান্ত খুলে দিতে চান, যাতে আতাতয়ী, খুনি, ধর্ষকরা অবাধে আমাদের দেশে ঢুকে পড়তে পারে।’ পরবর্তী সময়ে একটি ট্যুইটে ট্রাম্প লেখেন, যদি কোনও রিপাবলিকান বাইডেন বা হ্যারিসের মতো মিথ্যে বলতেন তাহলে লেম স্ট্রিম মিডিয়া তাদের এমন আক্রমণ করতেন যা আগে কখনও শোনা বা দেখা যায়নি।

এদিকে, ডিবেটের পরের দিন নেভেদায় একটি র‌্যালিতে ভাষণ রাখার সময়ে মাইক পেন্স বলেন, ‘একটা বিষয়ে আমি স্পষ্ট জানিয়ে দিতে চাই। গতকাল রাতের ডিবেট শুধুমাত্র দু’জন নির্বাচনী প্রার্থীর মধ্যে ছিল না। আমার মনে হয় এই ডিবেট দুটি ভিন্ন দৃষ্টিভঙ্গির মধ্যে ছিল। আজ সকালে টিভি চ্যানেলে ঘুরছে একটাই প্রশ্ন, কাল রাতে ডিবেটে কে জিতলেন। আমার মনে হয় যদি বাইডেন-হ্যারিস অ্যাজেন্ডার সঙ্গে ডোনাল্ড ট্রাম্পের কাজের তুলনা করেন, তিনি এই দেশের জন্যে যা যা করেছেন এবং ভবিষ্যতের করা প্রতিশ্রুতি দিয়েছেন, তাহলে এই ডিবেটে শেষ জয় ডোনাল্ড ট্রাম্পেরই হয়েছে।’ সূত্র: সিএনএন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ