Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাভারে ব্যাটারি কারখানায় আগুন

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২০, ১১:২১ এএম

ঢাকার সাভারের একটি ব্যাটারি কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।‌ বৃহস্পতিবার রাতে বিরুলিয়া ইউনিয়নের আকরান এলাকার টংলি পাওয়ার লিমিটেড নামক চায়না মালিকানাধীন ব্যাটারি কারখানায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। তবে কারখানার ভেতরে এসিড দাহ্য পদার্থ থাকায় আগুন দ্রুত সকল জায়গায় ছড়িয়ে পড়ে। এসময় ফায়ার সার্ভিসকে আগুন নিয়ন্ত্রণে আনতে কিছুটা বেগ পেতে হয়।
আশুলিয়ার ডিইপেজেডে ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম জানান, আগুন লাগার খবর পেয়ে দুটি ইউনিট নিয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করি। কিন্তু কারখানার ভিতরে এসিড ও দাহ্য পদার্থ থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। এজন্য আগুন নিয়ন্ত্রণে আনতে আমাদের কিছুটা বেগ পেতে হয়। পরবর্তীতে সাভার ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট এবং সদর দপ্তর থেকে একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নির্বাপনের কাজে যোগ দেয়। এক পর্যায়ে ৬টি ইউনিটের টানা সাড়ে তিন ঘণ্টা চেষ্টার পরে রাত দেড়টার দিকে আগুন আমাদের নিয়ন্ত্রণে আসে। এরপর শুরু হয় ডাম্পিং এর কাজ।
অগ্নিকাণ্ডের কারণ এবং ক্ষয়ক্ষতির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন বিষয়টি তদন্ত সাপেক্ষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড

২৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ