Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

এবার করোনা আক্রান্ত মার্কিন সেনাপ্রধান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২০, ১২:০৩ এএম

মার্কিন কোস্ট গার্ডের এক কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর এবার স্বেচ্ছা-কোয়ারেন্টিনে গেছেন দেশটির শীর্ষ সামরিক কর্মকর্তা মার্ক মিল্লি। পেন্টাগনের বরাতে এ খবর জানা গেছে। এদিকে করোনা আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সেরে উঠছেন বলেও দাবি করা হচ্ছে।
যুক্তরাষ্ট্রের কর্মকর্তারা বলেন, জয়েন্ট চিফস অফ স্টাফের চেয়ারম্যান জেনারেল মার্ক মিল্লি ও ভাইস-চেয়ারম্যান জেনারেল জন হেইটেন করোনা আক্রান্ত হয়েছেন। এছাড়া কোস্টগার্ডের ভাইস কমান্ড্যান্ট অ্যাডমিরাল চার্লস ডবিøউ রে সোমবার সন্ধ্যায় নিজের করোনায় আক্রান্ত হওয়ার খবর দিয়েছেন। তার সংস্পর্শে আসা সামরিক কর্মকর্তাদের সোমবার কোভিড-১৯ পরীক্ষা করা হয়েছে।

পেন্টাগনের মুখপাত্র জোনাথন হফম্যান এক বিবৃতিতে বলেন, ডবিøউ রে-র সংস্পর্শে আসা কারো শরীরে করোনার লক্ষণ দেখা যায়নি। এখন পর্যন্ত তাদের পজিটিভিও আসেনি। বিশ্বের সবচেয়ে শক্তিশালী দেশটির সামরিক বাহিনীতে করোনা আঘাত হেনেছে। তবে পেন্টাগনের দেয়াল টপকে করোনার সংক্রমণ শুরু হলেও মার্কিন প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে, যুক্তরাষ্ট্রের সশস্ত্র বাহিনীর অভিযানের প্রস্তুতি ও মিশন সক্ষমতায় কোনো পরিবর্তন আসবে না। সাবেক মার্কিন কর্মকর্তারা বলেন, প্রশাসনের আরও সতর্ক হওয়ার দরকার রয়েছে।

প্রেসিডেন্ট বারাক ওবামার অধীন সিআইএ’র পরিচালকের দায়িত্ব পালনকারী জন ব্রেনন বলেন, বর্তমান অবস্থায় বিশ্বে আমাদের বিরোধীরা কোনো সুবিধা নেয়ার চেষ্টা করছেন কিনা, সেদিকে এখন নজর দিতে হবে। সূত্র : দ্য গার্ডিয়ান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ