Inqilab Logo

মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১ শ্রাবন ১৪৩১, ০৯ মুহাররম ১৪৪৬ হিজরী

র‌্যাবের নিষেধাজ্ঞা তোলার ইঙ্গিত দেননি লু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২৩, ১০:৩৯ এএম | আপডেট : ১১:১২ এএম, ১৮ জানুয়ারি, ২০২৩

যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু ঢাকা সফরে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ওপর নিষেধাজ্ঞা তুলে নেয়ার সময়সীমা নিয়ে কোনো ইঙ্গিত দেননি।

মঙ্গলবার এ তথ্য জানান ঢাকার মার্কিন দূতাবাসের মুখপাত্র জেফ রিডেনর।

ডোনাল্ড লু’র সফরে বাংলাদেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী এ বাহিনীর বিষয়ে ঠিক কি আলোচনা হয়েছে জানতে চাওয়া হয় মুখপাত্রের কাছে।

তিনি বলেন, ডোনাল্ড লু গত বছর র‌্যাবের বিচারবহির্ভূত হত্যাকাণ্ড ও জোরপূর্বক গুমের অভিযোগের সংখ্যা নাটকীয়ভাবে হ্রাসে বাংলাদেশ সরকারের প্রশংসা করেন। আমরা অব্যাহত এ সংস্কারে বাংলাদেশ সরকারের প্রচেষ্টাকে সাধুবাদ জানাই

তিনি আরো বলেন, বাংলাদেশ সরকারকে কথিত বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের স্বাধীন তদন্ত করতে আমরা উৎসাহিত করি। এ সময় ঢাকায় বৈঠকে ডোনাল্ড লু র‌্যাবের নিষেধাজ্ঞা তুলে নেয়ার সময়সীমার ইঙ্গিত দেননি বলেও উল্লেখ করেন মার্কিন দূতাবাসের মুখপাত্র।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু গত শনিবার-রোববার (১৪-১৫ জানুয়ারি) ঢাকা সফর করেন। এ সফরে তিনি বাংলাদেশের বিভিন্ন পর্যায়ের প্রতিনিধিদের সাথে বৈঠক করেন।



 

Show all comments
  • নোমান ১৮ জানুয়ারি, ২০২৩, ১১:১৪ এএম says : 0
    ভালো
    Total Reply(0) Reply
  • আলি ১৮ জানুয়ারি, ২০২৩, ১১:২০ এএম says : 0
    এ দেশের যে, অবস্থা দিনে দিনে রাজনৈতিক অবস্থা আরো খারাপ হচ্ছে- রাজনীতিবীদরা তো নিজেরা নিজেদেরটা সমাধান করবে না মনে হয়। কারণ সবাই চায় ক্ষমতা। এজন্য আমেরিকাসহ ক্ষমতাধর রাষ্ট্রগুলো এ দেশের সমস্যাগুলো সমাধান করা উচিত। সমস্যা সমাধান না হলে নির্বাচন আগালে দেশে সংঘাত আরো ঘণিভূত হবে। ক্ষমতাধর রাষ্ট্রগুলো এ ব্যাপারে হস্তক্ষেপ করা উচিত
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন পররাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ