Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরিষাবাড়ীতে পালিয়ে বেড়াচ্ছে প্রতিবন্ধী ধর্ষিতার পরিবার

ধর্ষক প্রকাশ্য ঘুরে বেড়াচ্ছে

সরিষাবাড়ী (জামালপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২০, ৪:৪৫ পিএম

জামালপুরের সরিষাবাড়ীতে বুদ্ধি প্রতিবন্ধী এক শিশু (১৩) ধর্ষণের শিকার হয়েছে। ঘটনার দুই সপ্তাহ পেরিয়ে গেলেও ধর্ষককে গ্রেফতার করতে পারেনি পুলিশ। উপজেলার ডোয়াইল ইউনিয়নের বালিয়া গ্রামে গত ৩০ আগস্ট ঘটনাটি ঘটে। এ ঘটনায় ৯ সেপ্টেম্বর ধর্ষিতার বাবা বাদি হয়ে একই গ্রামের সোহরাব হোসেনের বখাটে ছেলে ধর্ষক মাসুদ রানার (২০) বিরুদ্ধে সরিষাবাড়ী থানায় মামলা দায়ের করেন। মামলা তুলে নিতে বাদিকে হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ভয়ে পালিয়ে বেড়াচ্ছে শিশুটির পরিবার।

মামলা ও পারিবারিক সূত্র জানায়, বালিয়া গ্রামের হতদরিদ্র করাতকল শ্রমিকের একমাত্র মেয়ে (১৩) জন্ম থেকেই মানসিকভাবে প্রতিবন্ধী। গত ৩০ আগস্ট রাত ১০টার দিকে একই গ্রামের সোহরাব হোসেনের বখাটে ছেলে মাসুদ রানা ওই শ্রমিকের ঘরে ঢুকে তার প্রতিবন্ধী মেয়েকে তুলে নিয়ে যায়। তারপর মাসুদ রানা তার ঘরে নিয়ে ওই শিশুকে জোরপূর্বক ধর্ষণ করে।

ধর্ষণের শিকার শিশুটির বাবা জানান, তিনিও দৃষ্টি প্রতিবন্ধী (এক চোখ অন্ধ)। ঘটনার দিন কাজ শেষে বাড়ি ফেরার সময় রাত হয়ে যায়। এসময় তার স্ত্রী ও ছোটছেলে তাকে রাস্তায় এগিয়ে আনতে গেলে বাড়ি ফাঁকা পেয়ে মাসুদ ঘরে ঢুকে প্রতিবন্ধী মেয়েকে তুলে নিয়ে ধর্ষণ করে। এরপর ঘটনাটি গোপন রাখতে ধর্ষকের পরিবার তাকে চাপপ্রয়োগ করতে থাকে। একপর্যায়ে এলাকায় বিচার না পেয়ে ৯ সেপ্টেম্বর সরিষাবাড়ী থানায় মামলা দায়ের করা হয়।

তিনি অভিযোগ করেন, ঘটনার দুই সপ্তাহ পেরিয়ে গেলেও ধর্ষক প্রকাশ্যে এলাকায় ঘুরাফেরা করছে, পুলিশ এখনো তাকে গ্রেফতার করতে পারেনি। উল্টো ধর্ষকের পরিবার তাকে মামলা তুলে নিতে বিভিন্ন ভয়ভীতি দিচ্ছে। বাধ্য হয়ে তারা বাড়ি ছেড়ে অন্যত্র আশ্রয় নিয়েছেন বলেও জানান।
এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা সরিষাবাড়ী থানার পুলিশ উপপরিদর্শক গোলাম মোস্তফা জানান, ধর্ষকের পরিবার বাড়িঘর ছেড়ে পালিয়ে গেছে। তবে তাকে গ্রেফতারে পুলিশ চেষ্টা চালাচ্ছে। তার বাদিকে হুমকির বিষয়টি জানা নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ