Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠলো নেপাল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২০, ১০:০৮ এএম

এক শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠলো নেপাল। দেশটির ভূমিকম্প কেন্দ্র জানিয়েছে, নেপালে ভূমিকম্প আঘাত হেনেছে। রিখটার স্কেলে ভূমিকম্পটির মাত্রা ছিল ৬। রাজধানী কাঠমান্ডুর কাছে রামচি এলাকায় স্থানীয় সময় বুধবার সকালে ভূমিকম্পটি আঘাত হেনেছে। -রয়টার্স

ভূমিকম্পটির উৎপত্তিকেন্দ্র ছিল রাজধানী কাঠমান্ডু থেকে ৪৮ কিলোমিটার পূর্বে। স্থানীয় সময় সকাল ৫টা ৪ মিনিটে আঘাত হানা ভূমিকম্পটির গভীরতা ছিল ১০ কিলোমিটার। ভূমিকম্পের সময় রাজধানী কাঠমান্ডুতে প্রচন্ড কম্পন অনুভূত হয়েছে। ফলে লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এদিকে ইউরোপীয়-ভূমধ্যসাগরীয় ভূমিকম্প কেন্দ্র বলছে, নেপালে আঘাত হানা ভূমিকম্পটির মাত্রা ছিল ৫ দশমিক ৩।

পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন, তারা এখনও ভূমিকম্প থেকে কোনো ক্ষয়-ক্ষতি বা হতাহতের খবর পাননি। রাজধানী কাঠমান্ডুর পূর্বাঞ্চলীয় রামচি এলাকায় ভূমিকম্পটি আঘাত হেনেছে। ওই এলাকা চীনের তিব্বত সীমান্তের কাছে অবস্থিত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেপাল

৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ