Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পতেঙ্গা সৈকতে জাহাজ ভাঙায় ৮ লাখ টাকা জরিমানা কন্টেইনার ডিপোকে

২ লাখ টাকা অর্থদন্ড

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৬ এএম

পরিবেশ অধিদফতরের ছাড়পত্র ছাড়া ডকইয়ার্ডের বাইরে জাহাজ কাটার দায়ে এমভি নিউ গোলাম রহমানের মালিককে আট লাখ টাকা জরিমানা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার পরিবেশ অধিদফতর চট্টগ্রাম মহানগর কার্যালয়ে শুনানি শেষে জাহাজটির মালিক মো. ইউনুস এবং মো. এনায়েতের বিরুদ্ধে এ ক্ষতিপূরণ আরোপ করা হয়। এর আগে সৈকতে জাহাজ ভাঙায় বন্দর কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাজ মালিককে লাখ টাকা জরিমানা করেন।

এদিকে প্রাইম মুভারের তেলের ট্যাঙ্কার বিস্ফোরণের ঘটনায় চার শ্রমিকের মৃত্যুর জেরে নগরীর পতেঙ্গা লালদিয়ার চরে ইউসুফ আবদুল্লাহ হারুনের মালিকানাধীন কন্টেইনার ডিপো মেসার্স ইনকন্ট্রেড লিমিটেডকে পরিবেশ ছাড়পত্র নবায়ন না করায় দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। পরিবেশ অধিদফতর মহানগরের পরিচালক মোহাম্মদ নুরুল্লাহ নূরী বলেন, প্রতিষ্ঠানটির পরিবেশ ছাড়পত্রের মেয়াদ ২০১৭ সালের ১১ মে শেষ হয়েছে। কিন্তু এরপর তারা তা আর নবায়ন করেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সৈকত

১১ সেপ্টেম্বর, ২০২২
২৪ জানুয়ারি, ২০২২
৮ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ