Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনার ভ্যাকসিন নিয়ে ট্রাম্পের আশ্বাসে আস্থা নেই কমলার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২০, ৬:০০ পিএম

নির্বাচনের আগে কোভিড ভ্যাকসিন নিয়ে ট্রাম্পের আশ্বাসে আস্থা নেই কমলা হ্যারিসের।প্রেসিডেন্ট ট্রাম্প আগামী নভেম্বরে নির্বাচনের আগেই যুক্তরাষ্ট্রে কোভিড ভ্যাকসিন পাওয়া যাবে বলার পর ডেমোক্রেটিক দলের ভাইস প্রেসিডেন্ট প্রার্থী কমলা হ্যারিস বলেছেন, আমি ট্রাম্পের কথা বিশ্বাস করি না। -ফক্স নিউজ, সিএনএন, নিউ ইয়র্ক টাইমস
কমলা হ্যারিস আরও বলেন, তারা বিভ্রান্ত করার চেষ্টা করছে। তারা ছিটকে পড়বেন। কারণ প্রেসিডেন্ট ৬০দিনেরও কম সময়ের মধ্যে একটি নির্বাচনের দিকে তাকিয়ে আছেন। তিনি নেতা হওয়ার ভান করছেন কিন্তু কোভিড মোকাবেলায় তিনি কার্যত ব্যর্থ হয়েছেন। কমলা বলেন, আগামী তেসরা নভেম্বর নির্বাচনের আগে ভ্যাকসিন প্রয়োগ করতে চাইলে চিকিৎসা বিশেষজ্ঞরা তা অনুমোদন দেবেন না। প্রেসিডেন্ট ট্রাম্প ভ্যাকসিনের কার্যকারিতা ও নির্ভরযোগ্যতা নিয়ে কথা বললে, তার সঠিক তথ্যের উৎস থাকা দরকার।

যুক্তরাষ্ট্রের ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন বলেছে আগামী পহেলা নভেম্বরের মধ্যে ভ্যাকসিন বিতরণ করা হবে। একই কথা বলছে দেশটির খাদ্য ও ওষুধ কর্তৃপক্ষও। গত সপ্তাহে রিপাবলিকান পার্টির জাতীয় কংগ্রেসে ট্রাম্প বলেন, বছর শেষের আগেই যুক্তরাষ্ট্র ভ্যাকসিন উৎপাদন করবে। হয়তো আরও আগে উৎপাদন করা হতে পারে। সিএনএন’এর এক প্রতিবেদনে বলা হয়েছে ফুড এন্ড ড্রাগ প্রশাসনের ওপর যত দ্রুত সম্ভব ভ্যাকসিন উৎপাদনে ট্রাম্প প্রশাসন চাপ সৃষ্টি করছে। কিন্তু সময়সীমার মধ্যে এধরনের গবেষণালব্ধ ভ্যাকসিন তৈরির বিষয়টি জনস্বাস্থ্যকে রাজনীতিকরণ এবং তা গভীর উদ্বেগজনক বলে নিউইয়র্ক টাইমসের কাছে মন্তব্য করেছেন মহামারীবিদ স্যাস্কিয়া ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ