Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

আঞ্চলিক স্থিতিশীলতা নিয়ে প্রিন্স মোহাম্মদ-কুশনার মতবিনিময়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২০, ১২:৩৭ পিএম

সউদী আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমান মঙ্গলবার মার্কিন প্রেসিডেন্টের সিনিয়র উপদেষ্টা জারেড কুশনারের সাথে আঞ্চলিক স্থিতিশীলতা নিয়ে আলোচনা করেছেন। এসপিএ রাষ্ট্রীয় সংবাদ সংস্থা জানিয়েছে, আলোচনায় এ অঞ্চলে শান্তি প্রতিষ্ঠার সম্ভাবনা এবং ফিলিস্তিনি ও ইসরাইলি পক্ষের মধ্যে ‘ন্যায়বিচার ও স্থায়ী শান্তি অর্জনের জন্য পুনরায় আলোচনা শুরুর প্রয়োজনীয়তার বিষয়ে আলোচনা করা হয়েছে’।

বৈঠকে তারা সব ক্ষেত্রে দ্বিপাক্ষিক অংশীদারিত্ব জোরদার করার উপায় নিয়েও আলোচনা করেন, ‘বিশেষত এমন একটি উপায় যা এ অঞ্চলে নিরাপত্তা ও স্থিতিশীলতা অর্জন করে এবং আন্তর্জাতিক শান্তি ও নিরাপত্তা জোরদারের গ্যারান্টি দেয়’। বৈঠকে সউদী পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহানও উপস্থিত ছিলেন।
মানামায় বাহরাইনের বাদশাহর সাথে আলোচনা করার আগে সংযুক্ত আরব আমিরাত সফর করেন কুশনার। এরপর তিনি সউদী আরবে আসেন।
সংযুক্ত আরব আমিরাত ও ইসরাইলের মধ্যে সম্পর্ক স্বাভাবিক করার জন্য ১৩ আগস্ট চুক্তির পর কুশনার উপসাগরীয় দেশগুলো সফর করছেন। সূত্র : আরব নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ