Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

মোদি-রামনাথ শ্রদ্ধা জানালেন প্রণব মুখার্জিকে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২০, ২:২১ পিএম

ভারতের প্রধানমন্ত্রি নরেন্দ্র মোদি ও দেশটির রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ
সে দেশের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জিকে শেষ শ্রদ্ধা জানিয়েছেন। মঙ্গলবার সকালে প্রয়াত নেতাকে আরও শ্রদ্ধা জানান উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু ও তিন বাহিনীর প্রধান।

দিল্লিতে বাসভবন ১০, রাজাজি মার্গে রাখা হয়েছে প্রণবের লাশ। এ দিন সকালে তাকে শেষ শ্রদ্ধা জানাতে একে একে হাজির হন বিশিষ্ট রাজনীতিবিদরা। ছিলেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, লোকসভার স্পিকার ওম বিড়লা, চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত, বিমানবাহিনী প্রধান মার্শাল আরকেএস ভাদুরিয়া, নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল করমবীর সিং।

ভারতীয় গণমাধ্যম জানায়, মঙ্গলবার বিকেলে কভিড বিধি মেনে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় প্রণবের শেষকৃত্য সম্পন্ন হবে। তার প্রয়াণে সাত দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। এ সময় জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে।

সোমবার বিকেলে দিল্লির সেনা হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন প্রণব মুখার্জি। তার বয়স হয়েছিল ৮৪ বছর।

গত ৯ আগস্ট বাথরুমে পড়ে গিয়ে মাথায় আঘাত পান প্রণব। এর পর থেকেই হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। স্নায়ুঘটিত সমস্যা দেখা দেওয়ায় তার মাথায় অস্ত্রোপচার করা হয়। ১৩ আগস্ট থেকে কোমায় ছিলেন তিনি। অস্ত্রোপচারের আগে তার শরীরে কভিড-১৯ সংক্রমণও ধরা পড়ে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ