Inqilab Logo

শনিবার, ২২ জুন ২০২৪, ০৮ আষাঢ় ১৪৩১, ১৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ফারুকীর ‘এ বার্নিং কোয়েশ্চেন’, প্রযোজক তিশা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২০, ১২:২৪ পিএম

দ্বিতীয়বারের মতো ইংরেজি ভাষার সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন জনপ্রিয় পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী। এর নাম ‘এ বার্নিং কোয়েশ্চেন’। সিনেমাটি পরিচালনার বাইরে প্রযোজনাও করছেন তিনি এবং নুসরাত ইমরোজ তিশা।

সম্প্রতি এশিয়ান প্রজেক্ট মার্কেট ২২টি সিনেমার একটি তালিকা প্রকাশ করেছে। যেখানে অন্যান্য দেশের সিনেমার সঙ্গে ফারুকীর 'এ বার্নিং কোয়েশ্চেন'-এর নামও দেখা গিয়েছে।

এ প্রসঙ্গে নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী জানান, এশিয়ান প্রজেক্ট মার্কেটের মধ্য দিয়ে আমার দ্বিতীয় ইংরেজি ভাষার সিনেমা 'এ বার্নিং কোয়েশ্চেন'-এর যাত্রা শুরু হলো। নতুন এই সিনেমাটির পুরো গল্প, ভাষা এবং আয়োজন সবই আমেরিকার।'

ফারুকী এও জানান, 'এই সিনেমার কাস্টিং এখনো চূড়ান্ত হয়নি। তবে এখানে বাংলাদেশের একজন তারকা থাকবেন। এছাড়া বাকি সবাইকে নেওয়া হবে দেশের বাহিরে থেকে।'

এদিকে নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে একটি পোস্ট শেয়ার করেছেন নুসরাত ইমরোজ তিশা। সেখানে তিনি লেখেন, 'নো ম্যানস ল্যান্ড'র পর আমাদের পরবর্তী প্রজেক্ট হতে যাচ্ছে 'এ বার্নিং কোয়েশ্চেন'। সম্প্রতি এটি এশিয়ান প্রজেক্ট মার্কেটে আনুষ্ঠানিকভাবে নির্বাচিত হয়েছে। আমাদের সঙ্গে এই সিনেমার প্রযোজক হিসেবে থাকছেন শ্রীহরি সাঠে।

প্রসঙ্গত, গেল বছরের গোড়ার দিকে পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী শুরু করেছিলেন তার প্রথম আন্তর্জাতিক ভাষার সিনেমা 'নো ম্যানস ল্যান্ড'-এর শুটিং। আপাতত সিনেমার পোস্ট প্রোডাকশনের কাজ চলছে। এতে অভিনয় করেছেন বলিউড অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকী, অস্ট্রেলিয়ান অভিনেত্রী মেগান মিশেল এবং দেশের শ্রোতাপ্রিয় গায়ক ও অভিনেতা তাহসান খান। জানা গেছে, সিনেমাটি আগামী বছরের যেকোনো সময় দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ