Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যোগীর রাজ্যে গ্রেফতার মহিলা ইউটিউবার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

সোশ্যাল মিডিয়ায় হিন্দু দেব-দেবীদের নিয়ে মন্তব্যের কারণে বিপাকে পড়লেন উত্তরপ্রদেশের প্রয়াগরাজের বাসিন্দা এক মহিলা। বিতর্কিত পোস্ট করার জন্য মঙ্গলবার হির খান নামে ওই ইউটিউবারকে গ্রেফতার করেছে পুলিশ।

জানা গেছে, অধিকৃত কাশ্মীরের মর্যাদা খর্ব করে কেন্দ্রের শাসন জারির দিন স্মরণে খোলা হির খানের ‘বø্যাক ডে ৫ আগস্ট’ নামে নিজের একটি ইউটিউব চ্যানেল রয়েছে। সেখানে মাঝেমধ্যেই ভিডিও পোস্ট করেন তিনি। অভিযোগ, সেগুলোতে বিভিন্ন বক্তব্য থাকে। হাজারের বেশি ভিউ না পেলেও সোশ্যাল মিডিয়ায় রীতিমতো হইচই পড়ে যায় যা নিয়ে। মঙ্গলবারও হির খান হিন্দু দেব-দেবীকে নিয়ে মন্তব্য করে একটি ভিডিও আপলোড করেন। যা মুহ‚র্তে ভাইরাল হয়ে যায়। এরপরই সোশ্যাল মিডিয়ায় হির খানের ক্ষিপ্ত হয় অনেকে। তাকে গ্রেফতারের দাবি উঠতে থাকে। বিক্ষোভের কথা মাথায় রেখে এরপরই হির খানের বিরুদ্ধে প্রয়াগরাজের খুলদাবাদ পুলিশ স্টেশনে দায়ের হয় এফআইআর এবং তার কিছুক্ষণ পরেই তথ্যপ্রযুক্তি আইনের আওতায় তাঁকে গ্রেফতার করা হয়।

এ প্রসঙ্গে প্রয়াগরাজের এসএসপি অভিষেক দীক্ষিত জানিয়েছেন, ‘সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছিল। সেই ভিডিওর ভিত্তিতেই নির্দিষ্ট ধারায় মামলা দায়ের করা হয় প্রয়াগরাজের খুলদাবাদ পুলিশ স্টেশনে। ইতোমধ্যে ওই মহিলাকে গ্রেফতার করা হয়েছে। তদন্তও শুরু হয়েছে। আমি প্রত্যেককে সতর্ক করে একটাই কথা বলতে চাই-কেউ যদি কোনও স¤প্রদায়ের ধর্মীয় ভাবাবেগকে আঘাত করে কোনও কাজ করেন অথবা সা¤প্রদায়িক অসহিষ্ণুতা ছড়ানোর চেষ্টা করেন, তাহলে তার কড়া শাস্তি পেতে হবে’। সূত্র : ভারতীয় মিডিয়া।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যোগী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ