Inqilab Logo

শনিবার, ০১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইসরায়েলী প্রধানমন্ত্রীর ছেলের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগে মামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২০, ১:১৭ পিএম

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর ছেলে ইয়ার নেতানিয়াহুর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগে মামলা হয়েছে।ঘটনার শুরু গত ফেব্রুয়ারিতে। তখনই এটা স্পষ্ট ছিলো যে, মার্চের সংসদ নির্বাচনকে সামনে রেখে পিতার প্রধান প্রতিদ্বন্ধী ব্যানি গ্যাঞ্জকে টার্গেট করেছিলেন ইয়ার নেতানিয়াহু। -স্পুৎনিক, টাইমস অব ইসরায়েল
তিনি বিরোধীদলীয় নেতার চরিত্রহনন করতে গিয়ে সুকৌশলে জড়িয়ে দেন ১৯ বছরের প্রাণী অধিকার রক্ষা কর্মী ডানা ক্যাসিডির নাম। এর তীব্র প্রতিবাদ জানিয়ে ডানা বলেছিলেন, তিনি ইয়ার নেতানিয়াহুর বিরুদ্ধে মামলা করবেন। এরপর আইনি লড়াই শুরু করতে ‘গো ফান্ড মি’ তহবিল গঠনের কাজে নেমে যান। মঙ্গলবার তিনি আদালতের শরণাপন্ন হন, দেড় লাখ ডলারের ক্ষতিপূরণ চেয়ে মামলা করেন। ডানার অভিযোগ, নেসেট নির্বাচনের ১০ দিন আগে, ২৩ ফেব্রুয়ারি, বেঞ্জামিন নেতানিয়াহুর ছেলে টুইটারে লিখেন, রোধীদলীয় নেতা ব্যানি গ্যাঞ্জের সঙ্গে প্রেম করছেন ডানা। তাদের রোমান্টিক সম্পর্ক শারীরিক মেলামেশা পর্যন্ত গড়িয়েছে। এরপর তিনি টুইটার থেকে ডানার প্রোফাইল ছবির স্ক্রিনশট শেয়ার করে প্রশ্ন রাখেন, কেউ কি তাকে চেনেন?

টাইমস অব ইসরায়েল জানায়, ইয়ারের ওই টুইটে পরদিনই সাড়া দেয় লিকুদ পার্টির সমর্থক একটি আইডি। সেখানে ব্যানি গ্যাঞ্জ ও ডানা ক্যাসিডির একটি সেলফি জুড়ে দেয়া হয়। ছবিটির গায়ে ক্যাপশন ছিলো, তিনি আমাকে চায়ের আমন্ত্রণ জানিয়েছিলেন এবং এটি আমাকে আকর্ষণ করে। ডানা জানান, ছবিটি একটি ফার্মে তোলা, যে ফার্মে তিনি কাজ করতেন। তখনকার বিরোধীদলীয় নেতা ও বর্তমানে বিকল্প প্রধানমন্ত্রী ও প্রতিরক্ষা মন্ত্রী ব্যানি গ্যাঞ্জ সেই ফার্মটি পরিদর্শনে গিয়েছিলেন। আর ছবিতে জুড়ে দেয়া ক্যাপশনটি তার লিখা নয়। এদিকে ডানার মামলাকে বিভ্রান্তিকর ও ভিত্তিহীন বলে উল্লেখ করেছেন ইয়ার নেতানিয়াহু।



 

Show all comments
  • Monjur Rashed ২৬ আগস্ট, ২০২০, ৫:২৮ পিএম says : 0
    Like father like son.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরাইল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ