Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভারতে জলবিদ্যুৎকেন্দ্রে ভয়াবহ অগ্নিকাণ্ড, মৃত্যু ৬

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০২০, ৫:৩৭ পিএম

ভারতের তেলেঙ্গানা রাজ্যের শ্রীশৈলম জলবিদ্যুৎ কেন্দ্রে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গতকাল বৃহস্পতিবার গভীর রাতে রাজ্যের শ্রীশৈলম বিদ্যুৎকেন্দ্রে আগুনের এ ঘটনায় এখন পর্যন্ত ছয়জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

বৃহস্পতিবার স্থানীয় সময় রাত সাড়ে ১০টার দিকে অন্ধ্র প্রদেশের সীমান্তের কাছে তেলেঙ্গানার শ্রীসাইলম বিদ্যুৎকেন্দ্রের আন্ডার টানেল পাওয়ার হাউসের ইউনিট-১ এ আগুন লাগে বলে জানিয়েছে আনন্দবাজার।

বিদ্যুৎকেন্দ্রটির ভেতরে সেসময় ২৫ জনের মতো ছিলেন। আগুন লাগার পরপরই কয়েকজন বেরিয়ে আসতে সক্ষম হন। দমকল কর্মীরা পরে ঘটনাস্থল থেকে আরও কয়েকজন উদ্ধার করলেও ৯ জনকে বের করতে পারেননি।

শুক্রবার তাদের মধ্যে ৬ জনের মৃতদেহ মিলেছে বলে বার্তা সংস্থা পিটিআইকে নিশ্চিত করেছেন নগরকুর্নলের কালেক্টর এল শর্মা। বাকি তিনজনকে উদ্ধারে এখনও চেষ্টা চলছে। “মৃতদের মধ্যে দুইজন সহকারী প্রকৌশলীও আছেন,” বলেছেন শর্মা।
শ্রীসাইলাম বিদ্যুৎকেন্দ্রের টানেল থেকে এখনও গাঢ় ধোঁয়া বের হচ্ছে, দমকলকর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন। কীভাবে আগুন লেগেছে তা তদন্তে তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) নির্দেশ দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ