Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ট্রাম্পের চাপে আরও প্রায় চার লাখ ভিডিও সরালো টিকটক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০২০, ১২:৪০ পিএম

ট্রাম্পের চাপে আরও প্রায় চার লাখ ভিডিও সরিয়েছে টিকটক।একই কারণে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো বিদ্বেষমূলক ভিডিও, স্ট্যাটাস ও কমেন্ট প্রতিরোধে বেশ জোর দিয়েছে। তারই ধারাবাহিকতায় জনপ্রিয় শর্ট ভিডিও অ্যাপ টিকটক তাদের প্লাটফর্ম থেকে গত দুইদিনে তিন লাখ ৮০ হাজার ভিডিও এবং ৬৪ হাজার কমেন্ট মুছে দিয়েছে। -এনগ্যাজেট

গত জানুয়ারিতে কমিউনিটি গাইডলাইন তৈরির পর থেকে এই কার্যক্রম শুরু হয়। যদিও এর মাধ্যমে শতভাগ বিদ্বেষমূলক বক্তব্য কিংবা কনটেন্ট চিহ্নিত হয়নি বলেও জানানো হয়েছে। এক ব্লগ পোস্টে টিকটকের পক্ষ থেকে আরও জানানো হয়েছে, বিদ্বেষ ছড়ানোর অভিযোগে এক হাজার ৩০০ এর অধিক ব্যবহারকারীর অ্যাকাউন্ট বাতিল করা হয়েছে। চলতি বছরের শুরু থেকে নীতিমালার অংশ হিসেবে শুধুমাত্র যুক্তরাষ্ট্রেই এটি করা হয়েছে।

অ্যাপের সার্চ থেকেও এ ধরণের কনটেন্টের ফলাফল প্রদর্শন করছে না টিকটক। সামাজিক যোগাযোগ মাধ্যমটির মডারেশন টিম প্রতিনিয়ত এ বিষয়ে কাজ করছে বলেও জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ