Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ট্রাম্প আবারও ভোট চুরি করে ক্ষমতায় আসতে পারেন: হিলারি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০২০, ১০:৩২ এএম

ডোনাল্ড ট্রাম্প আবারও ভোট চুরি করে ফের আমেরিকার ক্ষমতায় ফিরতে পারেন বলে বিস্ফোরক দাবি করেছেন হিলারি ক্লিন্টন। এ প্রসঙ্গে ভোটারদের ২০১৬ সালের নির্বাচনের কথাও মনে করিয়ে দেন তিনি। বলেন, জো বাইডেন ও কমলা হ্যারিস ৩০ লাখ বেশি ভোট পেলেও হেরে যেতে পারেন।'

সোমবার থেকে ডেমোক্রেটিক দলের জাতীয় কনভেনশন শুরু হয়েছে। বুধবার নিউইয়র্কের বাড়ি থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দলের প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেনের সমর্থনে বক্তব্য রাখেন হিলারি ক্লিন্টন।

সাবেক এই প্রেসিডেন্ট প্রার্থী বলেন, 'আমি ভেবেছিলাম ডোনাল্ড ট্রাম্প একজন ভাল প্রেসিডেন্ট হবেন। কিন্তু, দুঃখের বিষয় হল তিনি পদে বসার আগে যা ছিলেন পরেও তাই রয়ে গেলেন। গত চার বছর ধরে মানুষ আমাকে বলেছেন যে উনি কতটা ভয়ানক তা আমি বুঝতে পারিনি। যুক্তরাষ্ট্রের এমন একজন রাষ্ট্রপতি দরকার যাঁর ধৈর্য্য থাকবে। নির্দিষ্ট লক্ষ্য অনুসরণ করে যিনি দেশকে এগিয়ে নিয়ে যাবেন। আমার মনে হয় জো বাইডেনের মধ্যে সেই যোগ্যতা রয়েছে।'

এরপরই ২০১৬ সালের নির্বাচনের প্রসঙ্গ উত্থাপন করে ওই বছরের ডেমোক্র্যাট প্রার্থী হিলারি ক্লিনটন। ট্রাম্পের চেয়ে ২৯ লাখের বেশি পুপলার ভোট পেলেও ইলেক্টোরাল কলেজ ডেলিগেটদের ভোটের জন্য হার স্বীকার করতে হয়েছিল তাঁকে।

সূত্র: গার্ডিয়ান



 

Show all comments
  • Mahim000 ২১ আগস্ট, ২০২০, ১০:৪৬ এএম says : 0
    এরাই আবার গনতন্ত্র নামক বুলি আউড়াই।
    Total Reply(0) Reply
  • নিউ আজিজিয়া লাইব্রেরি ২২ আগস্ট, ২০২০, ১১:৩০ এএম says : 0
    ট্রাম্প গনতন্ত্র হত‍্যাকারী।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ