Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ওরাকলকে টিকটক কেনার অনুমোদন দিলেন ট্রাম্প

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২০, ৪:১৫ পিএম

মার্কিন টেকজায়ান্ট ওরাকলকে টিকটক কেনার অনুমোদন দিলেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গত সপ্তাহে মার্কিন প্রেসিডেন্ট টিকটকের মালিক প্রতিষ্ঠান বেইটডান্সকে তাদের উত্তর আমেরিকার ব্যবসা বিক্রি করে দেবার নির্দেশ দেন। ওরাকল চেয়ারম্যান ল্যারি এলিসন ট্রাম্পের একজন সমর্থক। -বিবিসি, এনবিসি

ট্রাম্পের বক্তব্যের একদিন আগেই জানা যায়, চীনা সামাজিক যোগাযোগ মাধ্যমটির উত্তর আমেরিকা, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের ব্যবসা কিনে নেবার পরিকল্পনা করছে ওরাকল। গত ফেব্রুয়ারিতে ল্যারি এলিসন ট্রাম্পকে একটি তহবিল সংগ্রহে সহায়তা করেন। জানা গেছে, তিনি টিকটকের বিনিয়োগকারীদের সঙ্গে ব্যবসা কেনার ব্যাপারে সরাসরি কথাও বলেছেন।

ট্রাম্প বরাবরই বলে আসছেন, টিকটকের মাধ্যমে যুক্তরাষ্ট্রের বুদ্ধিবৃত্তিক সম্পদ পাচার করছে চীন। এ কারণে তিনি এটির মার্কিন ব্যবসা কোনও মার্কিন কোম্পানির কাছে বিক্রির জন্য চাপ দেন। নাহলে ৯০ দিনের মধ্যে টিকটক বন্ধ হয়ে যাবে বলেও জানান। শুরুর দিকে এ ধরণের প্রস্তাবে রাজি ছিলো না টিকটক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ