Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রণবের মুখোপাধ্যায়ের স্বাস্থ্যের অবনতি, ফুসফুসে সংক্রমণের লক্ষণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২০, ৩:৫১ পিএম | আপডেট : ৫:০০ পিএম, ১৯ আগস্ট, ২০২০

ভারতের সাবেক প্রেসিডেন্ট প্রণব মুখোপাধ্যায়ের স্বাস্থ্যের অবনতি হয়েছে। তার ফুসফুসে সংক্রমণের লক্ষণ ধরা পড়েছে। এখনো ভেন্টিলেটরে রেখেই চিকিৎসা চলছে তার। বুধবার দুপুরে দেয়া বিবৃতিতে এই তথ্য জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। তিনি বিশেষজ্ঞদের পর্যবেক্ষণে রয়েছেন বলে জানানো হয়েছে।

তবে তার অবস্থা স্থিতিশীল বলে এ দিন সকালে টুইট করেন প্রণব মুখোপাধ্যায়ের ছেলে অভিজিৎ মুখোপাধ্যায়। তিনি বলেন, ‘আপনাদের প্রার্থনায় এবং চিকিৎসকদের প্রচেষ্টায় বাবা এখন স্থিতিশীল। ওর ভাইটাল প্যারামিটার্সগুলি নিয়ন্ত্রণে রয়েছে। ওর অবস্থার উন্নতি হচ্ছে বলে ইতিবাচক ইঙ্গিতও মিলেছে। উনি যাতে তাড়াতাড়া সুস্থ হয়ে ওঠেন, তার জন্য প্রার্থনা করুন আপনারা।’

তার সেই টুইটে খানিকটা হলেও আশ্বস্ত হয়েছিলেন সবাই। কিন্তু পরে হাসপাতাল কর্তৃপক্ষের বিবৃতি সামনে আসার পর নতুন করে উদ্বেগ ছড়িয়েছে। প্রসঙ্গত, গত ৯ আগস্ট বাড়ির বাথরুমে পড়ে গিয়ে মাথায় আঘাত পান প্রণব মুখোপাধ্যায়। তার জেরে স্নায়ুঘটিত সমস্যা দেখা দেয়ায় পর দিন সকালে দিল্লির সেনা হাসপাতালে ভর্তি হন তিনি। সেখানে অস্ত্রোপচার হয় তার। সেই সঙ্গে করোনা সংক্রমণও ধরা পড়ে। তার পর থেকেই ভেন্টিলেটরে রয়েছেন তিনি। সূত্র: টিওআই।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ