Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে বাইডেনকে মনোনয়ন দিল ডেমোক্র্যাট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২০, ১১:০২ এএম

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেনকে প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়েছে ডেমোক্র্যাট দল। এর মধ্য দিয়ে আগামী নভেম্বরের নির্বাচনে ডেমোক্র্যাট দলের হয়ে ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে লড়বেন তিনি।

বৈশ্বিক মহামারী করোনাভাইরাসে বিধ্বস্ত আমেরিকাকে সারিয়ে তোলার প্রতিশ্রুতি দিয়েছেন এই প্রবীণ রাজনীতিবিদ। বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, রিপাবলিকান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রে যে বিশৃঙ্খলা সৃষ্টি করেছেন, তার অবসান ঘটানোরও কথা বলেছেন তিনি।

‘লিডারশিপ ম্যাটারস’ স্লোগান নিয়ে ডেমোক্র্যাটদের কনভেনশনের দ্বিতীয় রাতের কার্যক্রমের উদ্দেশ্য ছিল আমেরিকায় স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনতে বাইডেন প্রতিনিধিত্ব করবেন।

আগের ধারণ করা একটি ভিডিওতে সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটন বলেন, চলতি সময়ে এই দুর্যোগের মধ্যে ওভাল অফিস একটি নির্দেশনা কেন্দ্র হওয়া উচিত। কিন্তু ওভাল অফিসটি এখন ঝড়ের কেন্দ্র। সেখানে কেবল বিশৃঙ্খলাই আছে।

তিনি বলেন, কিন্তু একটি বিষয় কখনো পরিবর্তন পরিবর্তন ঘটেনি, সেটা হচ্ছে, ট্রাম্প তার দায়দায়িত্ব অস্বীকার করে যাচ্ছেন এবং দোষ অন্যের ঘাড়ে চাপিয়ে যাচ্ছেন।

চারদিনের কনভেনশন অনেকটাই ভার্চ্যুয়াল মাধ্যমে হয়েছে। এসময় বাইডেনের প্রার্থিতা নিশ্চিত করতে সারা দেশ থেকে ডেলিগেটরা ভোট দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ