Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভারতের সংসদ ভবনে আগুন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২০, ১০:৪৪ এএম

ভারতের দিল্লিতে সংসদ ভবনের এক বিল্ডিংয়ে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। সোমবার সকালে আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট। শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। খবর এনডিটিভি।

ভারতীয় এ সংবাদমাধ্যম জানায়, অ্যানেক্স বিল্ডিংয়ের ৭ তলার ৬ নম্বর কক্ষে আগুন লাগে। তবে আগুনে শুধু ওই কক্ষটিতেই ক্ষয়ক্ষতি হয়েছে। অন্যত্র আগুন ছড়িয়ে পড়ার আগেই নিভিয়ে ফেলে ফায়ার সার্ভিস কর্মীরা।

দিল্লির ফায়ার সার্ভিস বিভাগের পরিচালক অতুল গর্গ বলেছেন, সকাল সাড়ে ৭টার দিকে অগ্নিকাণ্ডের খবর পাই। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে যে শর্ট সার্কিটের কারণে আগুনের সূত্রপাত হযয়েছে। বর্তমানে আগুন নিয়ন্ত্রণে এসেছে।

প্রসঙ্গত করোনার কারণে ২৫ মার্চ থেকে ভারতজুড়ে লকডাউন ঘোষণার কয়েক দিন আগে থেকেই সংসদের উভয় কক্ষ, লোকসভা এবং রাজ্যসভার অধিবেশন স্থগিত করে দেয়া হয়। বাজেট অধিবেশন স্থগিত করা হয় ২৩ মার্চ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ