Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

নবাগতা রাজ রিপাকে নিয়ে পরিচালক ইফতেখারের ‘মুক্তি’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২০, ৯:৫০ এএম

সময়ের আলোচিত চলচ্চিত্র নির্মাতা ইফতেখার চৌধুরীর পরিচালনায় নির্মিত হতে যাচ্ছে 'মুক্তি' সিনেমা। এতে নাম ভূমিকায় অভিনয় করবেন নবাগতা রাজ রিপা। সিনেমাটি পরিচালনার পাশাপাশি প্রথমবারের মতো চলচ্চিত্র প্রযোজনার ঘোষণাও দিয়েছেন 'রাজত্ব' খ্যাত এই নির্মাতা।

রোববার (১৬ আগস্ট) সন্ধ্যায় রাজধানীর একটি রেস্তোরাঁয় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই সিনেমার আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়। এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিচালক ইফতেখার চৌধুরী, প্রযোজক-পরিবেশক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু, পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার সহ অনেকেই। এদিন সিনেমাটির প্রথম ডিজিটাল পোস্টার প্রকাশ করা হয়। যেখানে বেশ নজরকাড়া লুকে পাওয়া গেল নায়িকা রাজ শিপাকে।

এরই মধ্যে ইফতেখার চৌধুরীর প্রযোজনা প্রতিষ্ঠান সিনেবাজের ব্যানারে নির্মিত 'মুক্তি' সিনেমাটির প্রি-প্রোডাকশনের কাজ সম্পন্ন হয়েছে। এর কাহিনী ও চিত্রনাট্য লিখেছেন গুঞ্জন রহমান। সিনেমাটির সংগীত পরিচালনা করবেন আহমেদ হূমায়ুন।

'মুক্তি' সিনেমাটি সম্পর্কে পরিচালক ইফতেখার চৌধুরী জানিয়েছেন, 'এটি ভিন্ন ধারার একটি গল্প। 'মুক্তি'র জন্য যে ধরনের চরিত্রের খোঁজ করছিলাম, তার সঙ্গে একদম মানানসই রাজ রিপা। এর আগে বেশ কয়েকজনের অডিশন নিয়েছিলাম। কিন্তু এই চরিত্রের জন্য আমার কাছে রিপাকেই স্বয়ংসম্পূর্ণ মনে হয়েছে। আর সেকারণেই তাকে এই সিনেমাতে নেওয়া হয়েছে।

সিনেমাটির কাহিনী সম্পর্কে জানতে চাইলে ইফতেখার বলেন, এটি মূলত অ্যাকশন থ্রিলার ঘরানোর চলচ্চিত্র। নোয়াখালী জেলার অন্তর্গত একটি পরিচিত জনপদের অতি সাধারণ পরিবারের মেয়ে মুক্তির গল্প এখানে তুলে ধরা হয়েছে। সময়ের প্রয়োজনে তিনি কিভাবে অনন্য-অসাধারণ হয়ে ওঠেন, তারই এক লোমহর্ষক কাহিনীকে কেন্দ্র করে এগিয়ে যাবে সিনেমার গল্প। আশা করছি, গল্পটি দর্শকদের মন ছুয়ে যাবে।

জানা গিয়েছে, চলতি মাসের গোড়ার দিকে 'মুক্তি'র আনুষ্ঠানিক মহরত অনুষ্ঠিত হবে। আর নোয়াখালী ও খুলনার বিভিন্ন লোকেশনে সিনেমাটির দৃশ্যায়ন হবে। সবকিছু ঠিক থাকলে আগামী নারী দিবসে সিনেমাটি মুক্তি পাবে বলেও জানান এ সিনেমাটির নির্মাতা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ