Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

৪ হাজার শিক্ষার্থীকে কিরগিজস্তান থেকে ফেরাচ্ছেন সোনু সুদ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০২০, ১২:৪৯ পিএম | আপডেট : ১:০৫ পিএম, ২৫ জুলাই, ২০২০

দেশের দুর্দিনে একের পর এক মহৎ উদ্যোগ নিয়ে সবার প্রশংসার পাত্র হয়ে উঠেছেন বলিউড অভিনেতা সোনু সুদ। পর্দার খল নায়ক এখন সবার কাছে বাস্তবের হিরো বনে গেছেন। তবে এবার দেশে নয়, কিরগিজস্তান থেকে ৪ হাজার শিক্ষার্থীকে দেশে ফেরাচ্ছেন 'দাবাং' খ্যাত এই অভিনেতা।

জানা গিয়েছে, কিরগিজস্তানে আটকে পড়া ৪ হাজার মেডিকেল পড়ুয়াকে ঘরে ফেরাচ্ছেন সোনু। তাদের সকলের বাড়িই বিহার ও ঝারখান্ডে। বর্তমান সঙ্কটের কারণে আন্তর্জাতিক বিমান চলাচল বন্ধ থাকায় বিদেশেই আটকে রয়েছেন তারা। এমন পরিস্থিতিতে অভিনেতার কাছে সাহায্য চেয়ে টুইট করেন ওই শিক্ষার্থীরা।

সেই টুইট নজরে আসতেই তাদের জবাব দেন সোনু সুদ। শিক্ষার্থীদের আশ্বাস দিয়ে তিনি লিখেছেন, 'কিরগিজস্তান থেকে শিক্ষার্থী এবার দেশে ফিরবে। ২৪ জুলাই বিসকেক বিমান বন্দর থেকে রওনা হয়ে বানারসিতে থামবে উড়োজাহাজ। আপনাদের মেইল আইডি ও ফোন নাম্বারে সব তথ্য পাঠিয়ে দেওয়া হচ্ছে। অন্যান্য চার্টার বিমানও এই সপ্তাহেই পাড়ি দিবে।'

এরই মধ্যে প্রথম ফ্লাইটে ১৩৫ জন শিক্ষার্থীকে ঘরে ফিরিয়েছেন তিনি। এছাড়াও আগামী ২ মাসের মধ্যে সকল শিক্ষার্থীদের ঘরে পৌঁছে দেওয়ার আশ্বাস দিয়েছেন তিনি। অভিনেতার এই উদ্যোগে তার প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা।

প্রসঙ্গত, লকডাউনের শুরু থেকেই নানাভাবে সাহায্য নিয়ে এগিয়ে আসছেন সোনু সুদ। প্রথম দিকে মহারাষ্ট্র থেকে ১০টি বাসে করে বিহার ও কর্ণাটকে ৩৫০ জনকে পাঠান তিনি। এরপর ট্রেন ও উড়োজাহাজে করে দেশের বিভিন্ন অঙ্গরাজ্যে অসংখ্য পরিযায়ী শ্রমিকদের বাড়িতে পৌঁছে দিয়েছেন। শোনা যাচ্ছে, বিশ্বের বিভিন্ন দেশ থেকে আরও ৬৫ হাজার ভারতীয় নাগরিককে দেশে ফেরাতে উদ্যোগ নিয়েছেন ৪৬ বছর বয়সী এই চিত্রতারকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ