Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ট্রাম্পের চেয়ে ৮ পয়েন্ট এগিয়ে বাইডেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২০, ৯:৩৪ এএম

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট দলের প্রার্থী জো বাইডেন প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্পের চেয়ে রেজিস্টার্ড ভোটারদের মাঝে জনপ্রিয়তার দিক দিয়ে আট পয়েন্ট বেশি পেয়ে এগিয়ে রয়েছেন।

এছাড়া, যেসব ভোটার কোন প্রার্থীকে ভোট দেবেন তা এখনো ঠিক করেন নি- এমন ভোটারদের মধ্যেও বাইডেন উল্লেখযোগ্য সুবিধাজনক অবস্থানে রয়েছেন। বার্তা সংস্থা রয়টার্স/ইপসস পরিচালিত জনমত জরিপে এমন তথ্য উঠে এসেছে।

১৫ জুলাই থেকে ২১ জুলাই পর্যন্ত এ জরিপ চালানো হয়েছে। এতে দেখা যায়- ৪৬ ভাগ রেজিস্টার্ড ভোটার বলেছেন, তারা ৩ নভেম্বরের নির্বাচনে জো বাইডেনকে ভোট দেবেন। অন্যদিকে, শতকরা ৩৮ ভাগ ভোটার রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে ভোট দেবেন। শতকরা ১৬ ভাগ ভোটার সিদ্ধান্তহীনতায় রয়েছেন। তারা তৃতীয় কোনো প্রার্থীকে ভোট দেবেন অথবা ভোট দেবেন না। তবে এই ভোটারদের মধ্যে শতকরা ৬১ ভাগ জানিয়েছেন, তারা যদি ভোট দেন তাহলে হয়ত বাইডেনকেই সমর্থন করবেন।

এই শ্রেণির ভোটারদের শতকরা ৩৯ ভাগ ট্রাম্পকে সমর্থন করতে পারেন বলে জানিয়েছেন। এছাড়া, সিদ্ধান্তহীন ভোটারদের শতকরা ৭০ ভাগ প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্পের তৎপতায় অখুশী বলে জানিয়েছেন।

সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ