Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিকাগোতে শোকার্ত মানুষদের ওপর গুলি, আহত ১৪

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২০, ২:৫১ পিএম

যুক্তরাষ্ট্রের শিকাগো শহরের সাউথ সাইড এলাকার একটি ফিউন্যারাল হোমে শেষকৃত্য চলার সময় বন্দুকধারীর গুলিতে ১৪ জন আহত হয়েছে। তাদের বেশিরভাগ গুরুতর আহত এবং অনেকেই আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন। এ ঘটনায় সন্দেহভাজন একজনকে আটক করেছে পুলিশ। স্থানীয় সময় সাড়ে ৬টার দিকে ১০০০ ব্লকের ৭৯ স্ট্রিটে এ মর্মান্তিক ঘটনা ঘটে। ঘটনায় জড়িত সন্দেহে একজনকে আটক করেছে পুলিশ। বন্দুকধারীর পরিচয় এবং গুলি চালানোর কারণ এখনো পাওয়া যায়নি। খবর ইউএসএ টুডে’র।

পুলিশ জানায়, ফিউন্যারাল হোমের বাইরে শেষকৃত্যে অংশগ্রহণকারীদের ওপর চলন্ত গাড়ি থেকে গুলি চালায় কয়েকজন বন্দুকধারী। তারা হামলা চালিয়ে পালিয়ে যায়। বন্দুকধারী কয়জন ছিল তা নিশ্চিত করতে পারেনি পুলিশ। গত সপ্তাহে গুলিতে নিহত হওয়া এক ব্যক্তির শেষকৃত্য চলছিল ফিউন্যারাল হোমে।
মঙ্গলবার সন্ধ্যার ঘটনা নিয়ে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, হঠাৎই ঝাঁকে ঝাঁকে গুলি আসতে শুরু করে। এমন পরিস্থিতি ছিল যে মনে হচ্ছিল যেন যুদ্ধ হচ্ছে। আতঙ্কগ্রস্ত হয়ে অংশগ্রহণকারীরা গুলি থেকে বাঁচার জন্য ছুটোছুটি শুরু করে।

কর্তৃপক্ষ জানিয়েছে, একটি কালো গাড়িতে করে বন্দুকধারী শেষকৃত্যে অংশ নেওয়া লোকজনের ওপর গুলি চালায়। যদিও এরপর ওই শেষকৃত্যে অংশ নেওয়া কিছু লোকও পাল্টা গুলি চালায়।

পুলিশ জানিয়েছে, এই ঘটনায় আহতরা প্রত্যেকেই প্রাপ্ত বয়স্ক। তাদের আলাদা আলাদা পাঁচটি হাপাতালে ভর্তি করা হয়েছে। তবে তাদের অবস্থা জানা যায়নি। তবে মনে করা হচ্ছে, বেশিরভাগ লোকের অবস্থা গুরুতর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ