Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পশ্চিমবঙ্গে ২০ বছর ধরে পানিতে বাস করছেন এক নারী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২০, ১১:২৬ এএম

ভারতের পশ্চিমবঙ্গে ২০ বছর ধরে পানিতে বাস করছেন এক নারী।পাতুরানি ঘোস নামের ৬৬ বছরের এই নারী গ্রামের একটি পুকুরে বিগত ২০ বছর ধরে ঘণ্টার পর ঘণ্টা পানিতে দাঁড়িয়ে থাকেন। -তথ্যসূত্র : অডিটিসেন্ট্রাল, ইন্টারনেট
শুধু তার ঘুমের চাহিদা পূরণ করার জন্য পানি থেকে তাকে তুলে আনা হয়। গত ২০ বছর ধরে প্রতিদিন সকালে সূর্য ওঠার আগেই এই নারী পুকুরে চলে যান। শুধু তার মুখটা পানির উপরে থাকে। পাতুরানি ১৯৯৯ সালে একটি বিরল রোগে আক্রান্ত হন। এই কারণে সূর্যের আলো লাগলে তার শরীরে জ্বালা করা শুরু হয়। তাই তিনি পানির সংস্পর্শে থাকেন স্বস্তি পেতে।

গ্রামের লোকজন গরীব হওয়ার কারণে এই নারীর পরিবার তার সুষ্ঠু চিকিৎসা করতে পারেনি। তার খাবারের তালিকায় রয়েছে ভাত এবং অল্প সবজি। আর তাও তাকে পানির মধ্যে খাওয়ানো হয়। পাতুরানির মতে, পানিতে থাকলে তার শরীরের জ্বালা-পোড়া ভাব কমে। যখনই তিনি পানিতে থাকেন তখন তার আত্মীয়রা তাকে এসে দেখে যায়।

তার পরিবারের আশা করছে, পাতুরানির এই রোগের চিকিৎসা করবেন। মনোরোগ বিশেষজ্ঞদের মতে, পাতুরানির এভাবে সকাল থেকে গভীর রাত পর্যন্ত পানিতে বসে থাকা একটি মানসিক রোগ। সঠিকভাবে চিকিৎসা করলে তার পক্ষে সুস্থ জীবনে ফিরে আসা সম্ভব।



 

Show all comments
  • Jack Ali ২২ জুলাই, ২০২০, ১২:৫২ পিএম says : 0
    Modi government is buying billion billion dollars of weapon hence nearly 70% people are poor..
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ