Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সবাইকে মাস্ক পরতে বললেন ট্রাম্প

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২০, ৯:৫২ এএম

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প চিন্তা-ভাবনা করে কথা বলেন কম। তাই তার কথাবার্তা নিয়ে সব সময় হাস্যরসের সৃষ্টি হয়। করোনাভাইরাস মোকাবিলায় মাস্ক পরায় যেই ডোনাল্ড ট্রাম্প ঘোর বিরোধী ছিলেন এখন তিনি সেটা পরার প্রচারণা চালাচ্ছেন! পছন্দ হোক বা হোক যুক্তরাষ্ট্রে সবাইকে মাস্ক পরার আহ্বান জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট।

বেশ কিছুদিন বিরতির পর করোনাভাইরাস প্রসঙ্গ নিয়ে মঙ্গলবার হোয়াইট হাউসে সংবাদ সম্মেলনে এসে সবাইকে মাস্ক পরতে আহ্বান জানান ট্রাম্প, “আপনাদের যখন আপনাদের সামাজিক দূরত্ব মানা সম্ভব হয় না সে পরিস্থিতিতে আমরা সবাইকে মাস্ক পরার আহ্বান জানাচ্ছি।”

করোনাভাইরাস প্রাদুর্ভাব রোধে মাস্ক পরার কার্যকারিতা আছে বলে অকপটে স্বীকার করলেন মার্কিন প্রেসিডেন্ট, “আপনার পছন্দ হোক বা না হোক, মাস্ক পরার একটা প্রভাব আছে। এই সংক্রমণ ঠেকাতে আমাদের সম্ভাব্য সবকিছুই করতে হবে। সানন্দে আমি এটা ব্যবহার করব।”

এদিকে যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের সংক্রমণ উঠতির দিকেই আছে। সবশেষ চব্বিশ ঘণ্টায় ৬৮ হাজারের বেশি মানুষের শরীরে সংক্রমণ পাওয়া গেছে। এই নিয়ে টানা আট দিন ৬০ হাজারের বেশি বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর দেশটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ