Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মায়ের পর একে একে পাঁচ ছেলের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২০, ৯:৪৪ এএম

একটি বিয়ের অনুষ্ঠান পুরো পরিবারকে শেষ করে দিয়েছে। পারিবারিক সেই বিয়ের অনুষ্ঠান থেকে ফিরে অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে ভর্তি করা হয় পরিবারের ৮৮ বছর বয়সী বৃদ্ধাকে। সেখানেই তিনি মারা যান। এর ১৫ দিনের ব্যবধানের বৃদ্ধার ৫ ছেলেও মারা যান।

করোনাভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পেতে সামাজিক কিংবা শারীরিক দূরত্ব মেনে চলার জন্য বার বার বলা হলেও ওই পরিবারটি তা না মেনে একটি বিয়ের অনুষ্ঠানে অংশ নেয়।

টাইমস অব ইন্ডিয়া জানায়, প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মাত্র ১৫ দিনের মধ্যে মারা গেছেন পরিবারের মা ও তার পাঁচ ছেলে।
ভারতের ঝাড়খণ্ডের ধানবাদের কাতরাসে এই ঘটনা ঘটে। জুনে পারিবারিক এক বিয়ের অনুষ্ঠানে যোগ দিয়েছিল পরিবারটি।

মায়ের মৃত্যুতে শোকে ভেঙে পড়ে বৃদ্ধার ৫ ছেলে। শেষকৃত্যে তারাই মায়ের দেহ কাঁধে করে নিয়ে যান শ্মশানে। তার সৎকার শেষ করে এসে হাসপাতাল সূত্রে তারা জানতে পারেন, করোনা আক্রান্ত ছিলেন তাদের মা।

এরপর একে একে অসুস্থ হয়ে পড়েন পাঁচ ভাই। কয়েকদিনের ব্যবধানেই তাদের সবাইকে হাসপাতালে করা হয়। এরপর মায়ের মৃত্যুর ১৫ দিনের মধ্যে তাদের সবার মৃত্যু হয়।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, পাঁচ জনের মধ্যে এক জনের আগে থেকেই ক্যানসার ছিল। বাকিদের মৃত্যু করোনাতে হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

একই পরিবারের ছয় জনের মৃত্যুর ঘটনা সারা দেশে নজিরবিহীন বলেই জানাচ্ছেন বিশেষজ্ঞরা। এদিকে মাত্র ১৫ দিনের মধ্যে গোটা পরিবার মারা যাওয়ায় স্থানীয়ভাবে শোকের ছায়া নেমে আসে।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, পাঁচ জনের মধ্যে এক জনের আগে থেকেই ক্যানসার ছিল। বাকিদের মৃত্যু করোনাতে হয়েছে বলে ধারণা করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ