Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যুক্তরাষ্ট্রে বিচারকের বাড়িতে ঢুকে বন্দুকধারীর হামলা, ছেলে নিহত, স্বামী আহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২০, ২:০৮ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্রে এক ফেডারেল বিচারকের বাড়িতে ঢুকে গুলি চালিয়েছে এক বন্দুকধারী। এ ঘটনায় ওই বিচারকের ছেলে নিহত এবং স্বামী আহত হয়েছেন। ওয়াশিংটন পোস্টের এক প্রতিবেদন থেকে জানা গেছে, কুরিয়ার সার্ভিসের কর্মী সেজে ওই বাড়িতে প্রবেশ করেছিল আততায়ীরা। হত্যকাণ্ডের নেপথ্য কারণ সম্পর্কে এখনও জানা যায়নি।
আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, স্থানীয় সময় রোববার (১৯ জুলাই) সন্ধ্যায় নিউ জার্সির নর্থ ব্রান্সউইক এলাকায় এসথার সালাস নামে এক বিচারকের বাড়িতে এ হামলার ঘটনা ঘটে। এতে এসথারের ২০ বছর বয়সী ছেলে ড্যানিয়েল অ্যান্ডার্ল মারা যান এবং তার স্বামী ডিফেন্স অ্যাটর্নি মার্ক অ্যান্ডার্ল (৬৩) গুরুতর আহত হয়েছেন।
জানা যায়, ঘটনার দিন সন্ধ্যার দিকে ফেডেক্স সার্ভিসের কর্মী সেজে বাসায় ঢুকেছিল হামলাকারী। ডাকে সাড়া দিয়ে দরজা খুলতেই ড্যানিয়েলের বুকে বেশ কয়েকবার গুলি করে ওই ব্যক্তি। শব্দ শুনে মার্ক এগিয়ে এলে হামলার শিকার হন তিনিও।
ধারণা করা হচ্ছে, হামলাকারী একাই ছিল। তাকে এখনও গ্রেফতার করা সম্ভব হয়নি।
উল্লেখ্য, ৫১ বছর বয়সী এসথার বারাক ওবামার শাসনামলে জেলা আদালতের বিচারক হিসেবে নিয়োগ পান। এরপর থেকে বেশ কিছু হাই-প্রোফাইল মামলার রায় দিয়েছেন তিনি। চারদিন আগে মার্কিন ধনকুবের ও যৌন হেনস্তাকারী জেফরি এপস্টেইন সংশ্লিষ্ট আর্থিক প্রতারণা বিষয়ক একটি মামলার দায়িত্ব পেয়েছিলেন এসপার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ