Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনায় দিশেহারা ভারত: আক্রান্ত ১০ লাখ মৃত্যু ২৫ হাজার পর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২০, ১০:৩৯ এএম

করোনাভাইরাসে দিশেহারা হয়ে পড়েছে ভারত। রোজই লাফিয়ে বাড়ছে সংক্রমণ। এমনকি মাত্র তিন দিনে এক লাখ রোগী বাড়ছে। আন্তর্জাতিক সমীক্ষায় ভারতে করোনা-সংক্রমিতের সংখ্যা ১০ লক্ষ পেরিয়ে গিয়েছিল গত কাল রাতেই। আজ সরকারি ভাবে নরেন্দ্র মোদী সরকারও পরিসংখ্যান দিয়ে একই কথা জানিয়ে দিল।

গত ২৪ ঘণ্টায় ভারতে সংক্রমিত হয়েছেন ৩৪,৯৫৬ জন ও মারা গিয়েছেন ৬৮৭ জন। দু’টিই রেকর্ড। সরকারি হিসেবে ভারতে মৃতের সংখ্যা আজ ২৫ হাজার পেরিয়েছে। বড় রাজ্যগুলির মধ্যে তামিলনাড়ু বাদে অন্য সব ক’টিতে সংক্রমণ ঊর্ধ্বমুখী। এরই মধ্যে কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন আজ জানিয়েছেন, রাজ্যের পুনথুরা, পুল্লুভিলা, তিরুঅনন্তপুরম এলাকায় গোষ্ঠী-সংক্রমণের খবর পাওয়া গিয়েছে। তাই উপকূল এলাকাগুলিতে আগামী কয়েক দিন সম্পূর্ণ লকডাউন করা হবে। যদিও এই প্রসঙ্গে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সূত্রের দাবি, কিছু এলাকায় স্থানীয় পর্যায়ে সংক্রমণ দেখা দিয়েছে। কিন্তু গোষ্ঠী-সংক্রমণ শুরু হয়নি। তা শুরু হলে স্বাস্থ্য সংক্রান্ত বিধিতে পরিবর্তন আনা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ