Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

এফবিআই এবার ১৩০ মার্কিন প্রভাবশালীর টুইটার অ্যাকাউন্ট হ্যাকের তদন্তে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২০, ৯:৩২ এএম

এফবিআই এবার ১৩০ মার্কিন প্রভাবশালীর টুইটার অ্যাকাউন্ট হ্যাকের তদন্তে নেমেছে। সাবেক মার্কিন প্রেসিডেন্ট ওবামা, মার্কিন প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন, টেসলা প্রধান ইলন মাস্ক, বিল গেটস, জেফ বেজোস, রিয়ালিটি টিভি তারকা কিম কার্দাশিয়ান রাইড শেয়ারিং অ্যাপ উবার, আইফোন- মেকার অ্যাপলের বাণিজ্যিক অ্যাকাউন্টসহ বেশ কয়েকটি টুইটার অ্যাকাউন্ট হ্যাকের ঘটনায় তদন্ত করছে মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই। -বিবিসি

টুইটার বলছে, ক্রিপ্টোকারেন্সি জালিয়াতির কাজে ব্যবহারের জন্য অভ্যন্তরীণ সিস্টেম ও টুল ব্যবহার করে সমন্বিতভাবে টুইটার অ্যাকাউন্টগুলো হ্যাক করা হয়েছে। মার্কিন সিনেট কমার্স কমিটি টুইটারকে আগামী ২৩জুলাই এর ব্যাখ্যা দিতে বলেছে। এফবিআই সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে বলেছে, টুইটার সিস্টেমের যে পরিস্থিতি তাতে আন্তর্জাতিক নিরাপত্তার ক্ষেত্রে গুরুতর ঝুঁকি তৈরি হতে পারে।

টুইটার বলছে, হ্যাকারদের লক্ষ্য ছিলো ১৩০টি অ্যাকাউন্ট। এরমধ্যে তারা অল্প কিছু অ্যাকাউন্টের নিয়ন্ত্রণ নিতে পেরেছে। বলা হয়েছে, কোভিড-১৯ মোকাবেলায় আমি সমাজের জন্য কিছু করতে চাই। আমার অ্যাকাউন্টে আপনারা ১ হাজার মার্কিন ডলার দিলে আমি ২ হাজার মার্কিন ডলার ফেরত দোবো।



 

Show all comments
  • Zihad Hasan Iqbal ১৮ জুলাই, ২০২০, ১১:০৩ এএম says : 0
    Ami mone kori sob thake provab shalider hat royese vlo kore khotiye dekha houq
    Total Reply(0) Reply
  • Zihad Hasan Iqbal ১৮ জুলাই, ২০২০, ১১:০৩ এএম says : 0
    Ami mone kori sob thake provab shalider hat royese vlo kore khotiye dekha houq
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ