Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শরণখোলায় কার্গোর ধাক্কায় ঝুঁকিতে রায়েন্দা খালের সেতু

শরণখোলা (বাগেরহাট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২০, ৬:১৬ পিএম

বাগেরহাটের শরণখোলার রায়েন্দা খালের ওপর সদ্যনির্মিত কাঠের সেতুটি ঝুঁকির মুখে পড়েছে। রবি ও সোমবার দুইটি কার্গো জাহাজের ধাক্কায় সেতুটির মাঝখান থেকে বাঁকা হয়ে নড়বড়ে হয়ে পড়েছে।

খোন্তাকাটা ও রায়েন্দা এই দুই ইউনিয়নের হাজার হাজার মানুষের চলাচলের অন্যতম সেতুটিতে মানুষ উঠলেই এখন দুলতে থাকে। সেতুটি দ্রæত মেরামত করা না হলে যে কোনো সময় বড় ধরণের দুর্ঘটনার আশঙ্কা করছে এলাকাবাসী।

দীর্ঘদিন আগের নির্মিত পাশের সেতুটি ক্ষয় হয়ে হেলে পড়ায় উপজেলা প্রশাসন সেটি পরিত্যাক্ত ঘোষনা করে চলাচল বন্ধ করে দেয়। এর পর বিকল্প হিসেবে ওই সেতুর কাছাকাছি প্রায় পাঁচ লাখ টাকা ব্যয়ে সম্প্রতি লোহার অ্যাঙ্গেল ও কাঠের ¯িøপার দিয়ে নতুন আরেকটি সেতু নির্মান করা হয়।
কিন্তু রবিবার দুপুর ২টার দিকে এমভি বাবলী নামের একটি বালু বোঝাই কার্গোর সঙ্গে ধাক্কা লেগে সেতুটি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়। পরেরদিন সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে একইভাবে এমবি বরিশাল নামের আরেকটি খালি কার্গো সেখান থেকে যাওয়ার সময় দ্বিতীয়বার ধাক্কা লাগায় সেতুটি আরও ঝুঁকির মুখে পড়ে।
খোন্তাকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জাকির হোসেন খান মহিউদ্দিন জানান, কার্গোর মালিক দেলোয়ারের কাছ থেকে ২৭ হাজার টাকা জরিমান আদায় করা হয়েছে। সেতু মেরামতের প্রায় এক লাখ টাকা খচর হবে বলে ধারণ করা হচ্ছে।

রায়েন্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান মিলন জানান, রায়েন্দা খালের এই সেতুটি খুবই গুরুত্বপূর্ণ। এখান থেকে প্রতিদিন দুই ইউনিয়নের কয়েক হাজার মানুষ চলাচল করে। সেতুটি মেরামতে দ্রæত ব্যবস্থা নেওয়া হবে। পূর্ণাঙ্গ মেরামত করতে যে টাকা লাগবে তা দুই ইউনিয়ন পরিষদ থেকে বহন করা হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেতু

১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১১ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ